ফ্লোরিডায় দুই বছরের শিশুর গুলিতে বাবা নিহত

সময়: 8:50 pm - June 7, 2022 | | পঠিত হয়েছে: 5 বার

মার্কিন যুক্তরাষ্ট্রে দুই বছরের শিশুর গুলিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ফ্লোরিডায় ঘটা এই ঘটনা ভুলবশত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। খেলনা মনে করে শিশুটি বন্দুকের গুলি চালায়। এতেই ঘটে ভয়াবহ ঘটনা। নিহত ব্যক্তির বয়স ২৬ বছর।

এএফপির খবরে বলা হয়েছে, সপ্তাহখানেক আগে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখতে পায়, বাচ্চাটির মা মারি আয়লা তার স্বামীকে সিপিআর ট্রিটমেন্ট দিচ্ছেন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তার স্বামী রেগি মাবরিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান ছিল ২৬ বছর বয়সি রেগি আত্মহত্যা করেছেন। কিন্তু তাদের ভুল ভাঙে রেগির বড় ছেলের কথায়। সে জানায় তার ছোট ভাই ভুলবশত বন্দুকের ট্রিগারে চাপ দিয়ে ফেলেছে। যার ফলেই গুলিবিদ্ধ হয়েছেন তাদের বাবা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মে মাসের ২৬ তারিখ।

কোর্টের বিবৃতি থেকে জানা গিয়েছে, এই পরিবারের মোট সদস্য সংখ্যা পাঁচ জন। বাবা-মাসহ রয়েছে তাদের তিন সন্তান। সবচেয়ে ছোট শিশুটির বয়স মাত্র পাঁচ মাস। ঘটনাটি যেদিন ঘটেছে, সেদিন প্রত্যেকে একই ঘরে ছিল। আগ্নেয়াস্ত্রটি ছিল একটি ব্যাগের মধ্যে। মাটিতে পড়ে থাকা সেই ব্যাগের দিকে খেয়াল ছিল না কারও।

ছোট্ট দু’ বছরের শিশুটি হঠাতই এগিয়ে আসে ব্যাগটির দিকে। তখন তার দিকে পিছন ফিরে ভিডিও গেম খেলছিল তার বাবা। ভুলবশত বন্দুকের ট্রিগারে চাপ দিয়ে ফেলে শিশুটি। আর তখনই গুলিবিদ্ধ হন তাদের বাবা রেগি।

এই দম্পতির বিরুদ্ধে এর আগে সন্তানদের অবহেলা করা বা ড্রাগস নেওয়ার মতো অভিযোগ রয়েছে। তদন্তের দায়িত্বে থাকা অফিসার এই ঘটনার নিন্দা করে বলেছেন বন্দুকের মালিকরা যদি সঠিকভাবে তাদের আগ্নেয়াস্ত্র সুরক্ষিত না রাখে, তাহলে তাদের বাড়িতে এই ধরনের ঘটনা ঘটতেই থাকবে।

বর্তমানে এই তিনটি বাচ্চাকেই অভিভাবকহীন হয়েই কাটাতে হবে। কারণ তাদের বাবার মৃত্যুর পাশাপাশি মাকেও কারাবাসের নির্দেশ দিয়েছে আদালত।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর