ফের খুন রোহিঙ্গা ক্যাম্পে

ফের কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে হত্যার ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা এক রোহিঙ্গাকে গুলি করে হত্যার পর পালিয়ে গেছে।

বুধবার সন্ধ্যায় ক্যাম্প-১৭ তে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত মোহাম্মদ শাহ (৪৮) রোহিঙ্গা এএইচ-৮৪ ব্লকের আব্দুল্লাহর ছেলে। এ নিয়ে চলতি মাসে রোহিঙ্গা ক্যাম্পে তিনটি হত্যাকাণ্ড সংঘটিত হলো।

নিহতের স্ত্রী সাজেদা বেগম জানান, বাড়িতে নেটওয়ার্ক না থাকায় মোবাইলে কথা বলতে বাড়ি থেকে বের হয়ে পাশের দোকানে যান তার স্বামী। এ সময় হঠাৎ কিছু অপরিচিত লোক এসে গুলি করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে সাধারণ রোহিঙ্গারা দাবি করছেন, মাস্টার মুন্না গ্রুপের লোকজনই মোহাম্মদ শাহকে হত্যা করেছেন। তবে কী কারণে তাকে হত্যা করা হয়েছে তাৎক্ষণিক জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, ক্যাম্পে গুলিতে একজন নিহতের ঘটনা শুনেছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। কী কারণে এমন হত্যার ঘটনা, তদন্তের পর সেটি বিস্তারিত জানানো যাবে।

এ ঘটনায় ১৭ নম্বর ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত ১৪ এপিবিএন অধিনায়ক (এসপি) মো. নাইমুল হক নাইমকে একাধিকবার হোয়াটসঅ্যাপ গ্রুপে নক করা হয়। তবে তিনি কোনো সাড়া না দেয়ায় আর কোনো তথ্য জানা যায়নি।

বৈশাখী নিউজ/ ইডি