বন্যাদুর্গত মানুষের দুর্ভোগ লাগবে সরকার বদ্ধপরিকর

আপডেট: June 27, 2022 |

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সরকার বন্যাদুর্গত মানুষের দুর্ভোগ লাগবের পাশাপাশি বন্যা পরবর্তী পুনর্বাসনে সম্ভাব্য সব কিছু করতে বদ্ধপরিকর।

চলতি বন্যা পরিস্থিতি মোকাবিলা সত্যিই চ্যালেঞ্জিং একথা উল্লেখ করে তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় অত্যন্ত সফলতার সাথে চ্যালেঞ্জ মোকাবিলা করা সম্ভব হয়েছে।

টেলিযোগাযোগ মন্ত্রী আজ সোমবার নেত্রকোণা জেলার খালিয়াজুরীতে বন্যার্তদের জন্য চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের দেওয়া ত্রাণসামগ্রী বিতরণ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে ডিজিটাল প্লাটফর্মে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

নেত্রকোণার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে এ অনুষ্ঠানে খালিয়াজুরী উপজেলা চেয়ারম্যান রাব্বানী জব্বার, খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম, মেজর জিসানুল হায়দার, হুয়াওয়ে বাংলাদেশের বোর্ড মেম্বার লিও জেনসেন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু ইসহাক বক্তৃতা করেন।

বন্যাদুর্গত মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও সেনাবাহিনীর সদস্য সহ সাধারণ মানুষের সম্মিলিত প্রচেষ্টার প্রশংসা করে মোস্তাফা জব্বার বলেন, বানভাসি মানুষের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানুষের কল্যাণে নিবেদিতপ্রাণ একজন মহান দেশ নেতা হিসেবে অভিহিত করে বলেন, ‘শেখ হাসিনার সরকার জনগণ এবং গ্রামকে গুরুত্ব দিয়েছে। বন্যাদুর্গত এলাকায় আমরা ক্ষতিগ্রস্ত ইন্টারনেট ও টেলিযোগাযোগ ব্যবস্থা বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে পুনস্থাপনের মধ্যদিয়ে জীবনধারা সচল রাখতে সক্ষম হয়েছি।’

মন্ত্রী বলেন, ভিস্যাট হাব স্থাপনের পাশাপাশি ইতোমধ্যে শতকরা ৯০ ভাগ মোবাইল টাওয়ার সচল করা হয়েছে। পানিতে তলিয়ে যাওয়া টেলিফোন এক্সচেঞ্জগুলো দ্রুত সচল করার কথাও তিনি উল্লেখ করেন।

বন্যাদুর্গতদের জন্য ত্রাণসামগ্রী সরবরাহের জন্য মন্ত্রী হুয়াওয়ে‘র প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পরে, উপজেলা চেয়ারম্যান বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন। -বাসস

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর