বন্যার্তদের মাঝে ‘শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ’র ত্রাণ বিতরণ

আপডেট: June 27, 2022 |

বন্যার পানিতে দিশেহারা সুনামগঞ্জ ও সিলেটের মানুষ। বন্যার পর থেকে বিদ্যুৎ, গ্যাসসহ যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন এখানকার লোকজন ।বন্যার ভয়াবহতা বাড়তে থাকায় সারাদেশ থেকে কার্যত বিচ্ছিন্ন হয়ে গেছে জেলা দুটি। এমতবস্থায় সিলেট ও সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করলো “শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ” সংগঠনের সদস্যরা।

গত ২৫ জুন এই দুই জেলার বিভিন্ন স্থানে ৩ টি ট্রাকে করে কয়েক হাজার মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরন করেন শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গের সদস্যরা।

সংগঠনের প্রচার সম্পাদক তাপস চন্দ্র বর্মন বলেন, সহায়তা নিয়ে যাওয়ার পথে রাস্তায় একটি ট্রাক বিকল হয়ে যায়। তিনটি ট্রাকে মালামাল নিয়ে সুনামগঞ্জের কাছাকাছি দিরাই রোড গিয়ে ট্রলারে তোলা হয়। অবশেষে বিভিন্ন বাধা অতিক্রম করে আমরা বানভাসি মানুষের মাঝে সহায়তা পৌঁছে দিতে পেরেছি।

তিনি বলেন, আমাদের এ সংঠনের প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য অনুযায়ী কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আমরা সুনামগঞ্জ, খাগাউড়া, শাল্লা মামুদনগর হয়ে জামালগঞ্জের এবং আমাদেরটি জয়শ্রী সুখাইন ও সুনামগঞ্জের বিভিন্ন এলাকায় কয়েক হাজার বন্যায় তলীয়ে যাওয়া ভূমী ও আহার হীন মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছি। ‘শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ’ সংগঠনটি যে কোন স্থানে সমসাময়িক বিপর্যয়ে মানব সেবা মূলক কাজে অংশগ্রহণ করে আসছে এবং ভবিষ্যতেও করতে প্রস্তুত।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রঞ্জন কুমার সাহা সহ অন্যান্য সদস্যরা।

Share Now

এই বিভাগের আরও খবর