আলাস্কা ফেরত চাইতে পারে রাশিয়া

আপডেট: July 8, 2022 |

রাশিয়ার পার্লামেন্ট স্টেট ডুমার স্পিকার ভ্যাচেস্লাভ ভোলোডিন মার্কিন যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছেন যে, তারা যদি বিদেশে রাশিয়ার সম্পদ দখল করতে থাকে তবে, রাশিয়া আলাস্কা ফেরত চাইতে পারে।

বৃহস্পতিবার তিনি বলেন, ‘শালীনতা কোনো দুর্বলতা নয়। সবসময় একটি প্রতিক্রিয়া হিসাবে কিছু থাকে। আমেরিকাকে সর্বদা মনে রাখতে হবে যে, তার ভূখণ্ডের একটি অংশ রয়েছে, আলাস্কা,’ তিনি বলেছিলেন, ‘যখন তারা বিদেশে আমাদের সম্পদের নিষ্পত্তি করার চেষ্টা শুরু করে, এটি করার আগে, তাদের মনে করা উচিত যে, আমাদেরও দাবি করার কিছু আছে।’

রাশিয়ান রাজনীতিবিদ নরওয়ের জলসীমার মধ্য দিয়ে কিছু জাহাজ চলাচলে বাধা দেয়ায় হলে নরওয়ে এবং রাশিয়ার মধ্যে একটি সামুদ্রিক চুক্তির নিন্দা করার আগে তিনি একটি হুমকির কথা উল্লেখ করেছিলেন, বলেছিলেন যে, নরওয়ে তখন চালানগুলিকে যাওয়ার অনুমতি দেয়।

‘ভাবুন যদি আমরা (আলাস্কা সম্পর্কে) নির্দেশ দিই—আপনি দেখুন, এবং আমেরিকা যেখানে মাছ সরবরাহ করা উচিত সেখানে সরবরাহ করা শুরু করবে,’ ভলোডিনের বরাত দিয়ে বলেছে আরআইএ নোভোস্টি। ভোলোডিন আরও জোর দিয়েছিলেন যে, রাশিয়া আমেরিকার বিষয়ে হস্তক্ষেপ করে না, এই বলে যে আমেরিকান রাজনীতিবিদরা দেশে যা কিছু ঘটছে তার জন্য রাশিয়াকে দায়ী করছেন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর