আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নিয়ে যা বললেন ডি পল

আপডেট: July 9, 2022 |

আগামী ২১ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসবে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। দিনের হিসেবে আর মাত্র ১৩৩ দিন। এতটা সময় বাকি থাকলেও এরই মধ্যে শুরু হয়ে গেছে বিশ্বকাপের উত্তেজনা।

এবারের আসরে শেষবারের মতো অংশগ্রহণ করছে ৩২টি দল। আগামী আসর অর্থাৎ ২০২৬ বিশ্বকাপ থেকে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর সংখ্যা বেড়ে দাঁড়াবে ৪৮।

উদ্বোধনী ম্যাচে ২১ নভেম্বর বাংলাদেশ সময় বিকেল ৪টায় মুখোমুখি হবে সেনেগাল ও নেদারল্যান্ডস। আর পরদিন ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ইতোমধ্যে ল্যাতিন আমেরিকার দলটি তাদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। কাতারে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে তাদেরকেও বিবেচনা করছে ফুটবল বিশ্লেষকরা। এর কারণও অবশ্য রয়েছে। গত ৩৫ ম্যাচ ধরে যে দলটি রয়েছে অপরাজিত। ২০১৯ কোপা আমেরিকায় ব্রাজিলের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায়ের পর এখন পর্যন্ত কোনও ম্যাচ হারেনি মেসির নেতৃত্বাধীন দলটি।

এবারের আসরটি বিশ্বকাপের ২২তম আসর। বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ঘোষণা আগেই দিয়ে রেখেছেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঞ্জেলো ডি মারিয়া। এছাড়াও বয়সের হিসেবে সাতবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসিরও এটি শেষ বিশ্বকাপ হিসেবে দেখছে অনেকেই। তাই বিশ্বকাপ জয়ের জন্য মরিয়া তারাও।

মেসির নেতৃত্বে আর্জেন্টিনার বর্তমান দলটি দুর্দান্ত ফর্মে রয়েছে। সেই সঙ্গে ফর্মের তুঙ্গে রয়েছে দলটির সকল খেলোয়াড়ও। কিন্তু এই আর্জেন্টিনা কি পারবে ৩৬ বছরের বিশ্বকাপ শিরোপা খরা কাটাতে? দলটির মিডফিল্ডার রদ্রিগো ডি পলের কাছে এমনই প্রশ্ন করা হয়েছিল।

প্রশ্নের উত্তরে সরাসরি কিছু না বললেও ডি পল বলেন, আমার মনে হয় অনেকগুলো ভালো দল আছে যারা বিশ্বকাপে শিরোপা জিততে পারে। কিন্তু আর্জেন্টিনা অবশ্যই বিশ্বকাপ জয়ের জন্য প্রতিদ্বন্দ্বীতা করবে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর