ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ৯৯

আপডেট: July 26, 2022 |

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে নতুন করে ৯৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল (২৫ জুলাই) ৬০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

আজ মঙ্গলবার (২৬ জুলাই) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ৭৪ জনই ঢাকার বাসিন্দা। এছাড়াও এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ২৫ জন রোগী ভর্তি হয়েছেন।

নতুন ৯৯ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০১ জনে। তাদের মধ্যে ২২৭ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৭৪ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২৬ জুলাই) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ২ হাজার ৩০৫ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৯৫১ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৩৫৪ জন।

এদিকে দেশে সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১ হাজার ৯৯৬ জন। ঢাকায় সর্বমোট ছাড় প্রাপ্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭২১ জন এবং ঢাকার বাইরে ছাড় প্রাপ্ত রোগী আছেন ২৭৫ জন। আর এই বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর