ওসমানী মেডিকেলের শিক্ষার্থীদের ওপর হামলা: আটক ২, আন্দোলন স্থগিত

সময়: 12:33 pm - August 2, 2022 | | পঠিত হয়েছে: 5 বার

মিজান মোহাম্মদ, সিলেট প্রতিনিধি: এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় চলা আন্দোলন আজ মঙ্গলবার (২ আগস্ট) বেলা ২ টা পর্যন্ত স্থগিত করা হয়েছে। ওসমানী হাসপাতালের পরিচালক ও ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও প্রসাশনের আশ্বাসে তারা আন্দোলন এ স্থগিত করেছেন।

বিষয়টি গণমাধ্যম-কে নিশ্চিত করেছেন এসএমপির ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ।

তিনি বলেন, হাসপাতালের পরিচালক ও কলেজের অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা তাদের ৫ দফা দাবি উপস্থাপন করেন। তাদের দাবি বাস্তবায়নের প্রেক্ষিতে মঙ্গলবার বেলা ২ টা পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে।

বর্তমানে সড়ক ও হাসপাতালের সেবা স্বাভাবিক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের দাবি বাস্তবায়ন করা হবে। ফলে তারা অবরোধ স্থগিত করেছেন। আমরা সড়ক যোগাযোগ স্বাভাবিক করেছি। ধীরে ধীরে হাসপাতালের সেবাও স্বাভাবিক হয়েছে।

এ ঘটনায় দুইজনকে সোমবার রাতে আটক করা হয়। আটক দুজন হলেন– নগরের মুন্সিপাড়ার মৃত রানা আহমদের ছেলে মাহিদ হাসান রাব্বী (২৭) এবং কাজলশাহ এলাকার আবদুল হান্নানের ছেলে এহসান আহমদ (২২)। সোমবার রাতে তাদের আটক করা হয়।

এদিকে, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সোমবার (১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে ওসমানী মেডিক্যাল কলেজ গেটের পাশে দুই শিক্ষার্থী বহিরাগতর হামলায় আহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

আহত শিক্ষার্থীরা হলেন- সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের শেষ বর্ষের ছাত্র ইমন আহমদ (২৪) ও তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র নাথ (২২)।

বিক্ষোভরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলেছেন, গত শনিবার দুপুরের দিকে হাসপাতাল এলাকায় স্থানীয় কয়েকজন তরুণের সঙ্গে মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ইমন আহমদের কথা কাটাকাটি হয়। পরে হাসপাতাল প্রশাসনের হস্তক্ষেপে বিষয়টি মিমাংসা হয়। পরবর্তী সময়ে এ ঘটনার জের ধরে সোমবার রাত সাড়ে ৯টার দিকে মেডিক্যাল কলেজের পেছনে পেয়ে ইমন এবং তার সঙ্গে থাকা রুদ্র নাথের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। খবর পেয়ে সহপাঠিরা এসে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

হামলার ঘটনার প্রতিবাদে কলেজের শিক্ষার্থীরা প্রথমে হাসপাতাল প্রাঙ্গণে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। পরে হাসপাতালের প্রধান ফটকের সামনের সড়ক অবরোধ করেন।

Share Now

এই বিভাগের আরও খবর