গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে গাজীপুরে যুবলীগের দোয়া

আপডেট: August 21, 2022 |

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে যুবলীগের উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে ভোগড়া এলাকায় একটি মসজিদে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল আয়োজন করেন। ‌

এ সময় মহানগর যুবলীগ নেতা আতিকুর রহমান খাঁন রাহাত, যুবলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য আমিন উদ্দিন সরকার,১৫ নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনির,১৫ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন,১৪ নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক আমিরুল ইসলাম সহ গাজীপুর মহানগর যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দোয়া মাহফিলে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করে, দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া করা হয়।

উল্লেখ্য, ২১ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরুদ্ধে সমাবেশ চলাকালীন সময় বর্বরোচিত গ্রেনেড হামলা চালিয়ে এদেশে কলঙ্কময় অধ্যায় জন্ম দেয়। এ দিনে আ’লীগের দলীয় কার্যালয়ে গ্রেনেড বিস্ফোরণের শব্দ ছিন্নবিচ্ছিন্ন লাশ, আহতদের আর্তনাদ, রক্তাক্ত নেতা কর্মীদের ছুটোছুটিতে সেদিন ওই এলাকা হয়ে উঠেছিল বিভীষিকাময়। এদিনে আ’লীগের ২৪ জন নেতা কর্মী নিহত হয়েছিল এবং আরও ৪শত জন আহত হয়েছিল। ততকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই এই গ্রেনেড হামলা। এ গ্রেনেড হামলায় আহত অনেকেই পঙ্গু আবার শরীরে স্প্রিন্টারের আঘাত জীবন নিয়ে বেঁচে আছে অনেকেই। ২০১০ সালে আ’লীগ ক্ষমতায় এলে সুষ্ঠ তদন্ত শুরু হয়।

বিএনপি জামায়াতের কিছু প্রভাবশালী রাজনীতিবিদ, গোয়েন্দাদের শীর্ষ একাধিক কর্মকর্তা এ ঘটনার সাথে জড়িত ছিলেন। চারদলীয় জোট সরকার নৃশংসতম হত্যাকাণ্ডে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল ।

Share Now

এই বিভাগের আরও খবর