হারের ম্যাচে রেকর্ড গড়লেন কোহলি, টপকালেন রোহিতকে

আপডেট: September 5, 2022 |

শেষ ওভারের থ্রিলারে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। কিন্তু হারা ম্যাচেও ব্যাট হাতে রান করেছেন বিরাট কোহলি। যাকে নিয়ে বদনাম ছিল তিনি রানে নেই। অনেকে ধরে নিয়েছিলেন তিনি ক্যারিয়ারের শেষ পর্যায়ে রয়েছেন।

ভারতের হয়ে সর্বোচ্চ রান আসে তার ব্যাট থেকেই। তিনি গতকাল ৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলেন। এতে তিনি একটি বিশ্বরেকর্ড গড়েছেন। যেখানে তার পেছনেই রয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক হাফসেঞ্চুরির মালিক এখন কোহলি। এতোদিন রোহিত ও কোহলি একসঙ্গে থাকলেও পাকিস্তানের বিপক্ষে ৬০ রানের ইনিংসের মধ্যদিয়ে তিনি রোহিতকে পেছনে ফেলেন। এখন কোহলির অর্ধশতর সংখ্যা ৩২টি।

সুপার ফোরের ম্যাচে তিনি ১৩৬.৩৬ স্ট্রাইক রেটে পাকিস্তানের বিরুদ্ধে ৪৪ বলে ৬০ রান করেন। ইনিংসে ছিল চারটি চার ও একটি ছয়ের মার।

বিরাট ১০২ ম্যাচে ৯৪ ইনিংসসে ব্যাট করে ৩২টি অর্ধশতরান করেছেন। বর্তমানে তার মোট রান ৩ হাজার ৪৬২। স্ট্রাইক রেট ১৩৭.১। সর্বোচ্চ অপরাজিত ৯৪ রান। ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হায়দরাবাদে ৫০ বলে ৯৪ রান করেছিলেন বিরাট।

কোহলি ও রোহিতের পরই আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি তৃতীয় সর্বোচ্চ ২৭টি অর্ধশত হাঁকিয়েছেন। যদিও চলতি এশিয়া কাপের আসরে এখনো তার ব্যাট কথা বলেনি।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর