আজ কখন, কোথায় লোডশেডিং

আপডেট: September 10, 2022 |

দেশে বিদ্যুতের ঘাটতি মেটাতে চলতি বছরের ১৯ জুলাই থেকে সরকারি সিদ্ধান্তে চলছে এলাকাভিত্তিক লোডশেডিং। এরই ধারাবাহিকতায় প্রতিদিনই রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল ১০টা থেকে রাত পর্যন্ত দফায় দফায় লোডশেডিং হচ্ছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকেও শুরু হবে রুটিন মাফিক লোডশেডিং।

এদিকে কিছুটা খুশির খবর রয়েছে ডিপিডিসির গ্রাহকদের জন্য। এই গ্রাহকরা টানা তৃতীয় দিনের মতো নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে পারেন। শনিবার (১০ সেপ্টেম্বর) ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) সার্ভিস এলাকায় কোনো লোডশেডিং নেই। বৃহস্পতি ও শুক্রবারও ডিপিডিসির এলাকায় কোনো লোডশেডিং শিডিউল ছিলো না।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিপিডিসি কর্তৃপক্ষ।

এদিন শিডিউল দেয়ার পরিবর্তে প্রতিষ্ঠানটি জানায়, এ মুহূর্তে ডিপিডিসি এলাকাতে কোনো লোডশেডিং নেই। তবে লোড কম বরাদ্দের প্রাপ্তিতে লোডশেডিং আরোপিত হতে পারে। এজন্য হালনাগাদ তথ্য পেতে সবাইকে ডিপিডিসির ওয়েবসাইট ভিজিটের জন্য অনুরোধ করা হলো।

তবে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) লোডশেডিংয়ের নিয়মিত শিডিউল দিয়েছে। এক বিজ্ঞপ্তিতে তারা জানিয়ে দিয়েছে, আজ কোথায় কখন লোডশেডিং করবে, সেই তালিকা।

সেখানে বলা হয়েছে, শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ঘোষিত সময়সূচি অনুযায়ী লোডশেডিং হবে। রাজধানীর কোন এলাকায় আজ কখন লোডশেডিং হবে, তা জানতে ডেসকোর গ্রাহকরা এখানে ক্লিক করুন।

রাজধানী ঢাকার বেশিরভাগ এলাকা ও নারায়ণগঞ্জের কিছু এলাকায় বিদ্যুৎ বিতরণের দায়িত্বে রয়েছে ডিপিডিসি। অন্যদিকে রাজধানীর মিরপুর, ক্যান্টনমেন্ট, গুলশান, বনানী, মহাখালী, উত্তরা, বাড্ডা, টঙ্গী-পূর্বাচলসহ ঢাকা ও গাজীপুরের প্রায় ৪০০ বর্গকিলোমিটার এলাকায় বিদ্যুৎ বিতরণ করে ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো)।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর