উর্মি হত্যাকারীর শাস্তির দাবিতে ইবিতে মানববন্ধন

আপডেট: September 10, 2022 |

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিশাত তাসনিম উর্মিকে শ্বাসরোধে হত্যার অভিযোগে আসামীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সম্মুখে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু শিবলী মো. ফাতেহ আলীর নেতৃত্বে দুপুর ১২ টায় এ মানববন্ধন শুরু হয়েছে। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, প্রায় শতাধিক শিক্ষার্থীসহ নিহতের এলাকার অনেকে অংশ নেন।

এর আগে শুক্রবার উর্মি হত্যার অভিযোগে স্বামী শ্বশুরকে আটক করে পুলিশ। ঘটনাটির সুষ্ঠু তদন্তের মাধ্যমে গ্রেফতারকৃত আসামীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকতা-কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক ড. মৌসুমী মৌ, প্রভাষক ড. এরশাদুল হক। মানববন্ধনে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রাইহানা নিগার, এস. এম সুইট, সাদিয়া, পারিজাত সুলতান।

এসময় চতুর্থ বর্ষের শিক্ষার্থী এস. এম সুইট বলেন, উর্মি আমাদের সহপাঠী ছিল। সে কখনোই আত্মহত্যা করতে পারেনা। তার হত্যায় শোকের ছায়া নেমে এসেছে বিভাগ ও বিশ্ববিদ্যালয়জুড়ে। পুলিশকে ধন্যবাদ আসামীদের তারা আটক করেছে।এখন আমরা আসামীর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড আইনের কাছে দাবি করছি।

এছাড়া ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিবলী মো. ফাতেহ আলী বলেন, উর্মির এরকম পরিনতি আমাদের কাম্য ছিলোনা।সে খুব নম্র ভদ্র ও সাধারণ মেয়ে ছিল। তাকে তার শ্বশুরবাড়ির লোকেরা নৃশংসভাবে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছে। অপরাধী সে যতবড় প্রভাবশালীই হোক না কেন আমরা চাই আসামীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর