নবীনদের বরণ করে নিল ইবির ‘সিএসই’ বিভাগ

আপডেট: September 19, 2022 |

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ ও প্রবীন শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি স্পন্সর করেন কম্পিউটার উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘লেনোভো’ ও বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘এরিসটো কম্পিউটার’।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক এর সভাপতিত্বে ও উক্ত বিভাগের শিক্ষার্থী তানজিম সুলতানা মিমি এবং শামীম হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. তানজিমা পারভীন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন,
আজকের এই যে,নবীনদের বরণ আর প্রবীণদের বিদায় অনুষ্ঠান নবীনদের বরণ ঠিক আছে কিন্তু প্রবীণদের বিদায়তো হয় না যেমন আমার সন্তান দেশ ছেড়ে গেলে কি তার বিদায় হয়ে যায়? এমনকি পৃথিবী ছেড়ে চলে গেলেও আমরা মুসলমানরা আশা করি যে বেহেশতে দেখা হবে।

তিনি আরও বলেন, আসলে বিদায় হয় না একটু চোখের আড়াল হয়ে যায় কিন্তু মনের আড়াল হওয়া খুব কঠিন। বিদায় শব্দটার সাথে একমত পোষণ না করে আমি বলতে চাই, আসলে আপনাদের বিদায় দিচ্ছি না আপনাদেরকে সামনের দিকে এগিয়ে দিচ্ছি যেটা এই অঙ্গন ছেড়ে বহিরাঙ্গনে প্রবেশ করবেন। নিজের যোগ্যটাকে ফুটিয়ে তুলবেন। নিজ বিভাগকে সামনে তুলে ধরবেন। এই জন্য আমরা আপনাদের বিদায় দিচ্ছি নাহ।

অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Share Now

এই বিভাগের আরও খবর