ইবিতে তারুণ্যর পরিচ্ছন্নতা অভিযান

আপডেট: September 22, 2022 |

ইবি প্রতিনিধি: ‘তারুণ্যের আশ্বাস, পরিচ্ছন্ন ক্যাম্পাস’ এই শ্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য’র পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সংগঠনটির সভাপতি আশিফা ইসরাত ও সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম এর নেতৃত্বে সকাল ৯টা ৩০মিনিট থেকে প্রায় ৭০ জন সদস্য নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সকল স্থানগুলোতে ১০টি টিম প্রায় ৪ ঘণ্টা ব্যাপী এ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করে। এ সময় উপস্থিত ছিলেন তারুণ্যের সাবেক সভাপতি মোঃ সাকির হোসেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম বলেন, চিরসবুজ এই ক্যাম্পাস আমাদের অসচেতনতার কারণে প্রায়সময়’ই অপরিষ্কার থাকে। সচেতনতা ও অভ্যাসের মাধ্যমে আমরা চাইলেই পারি সবুজ এই ক্যাম্পাসকে পরিষ্কার রাখতে। তার জন্যে চাই পর্যাপ্ত ডাস্টবিন ও তদারকির ব্যবস্থা। যেটা প্রশাসনের হস্তক্ষেপ ছাড়া সম্ভব নয়। প্রশাসনের প্রতি আমাদের বিনীত অনুরোধ, ক্যাম্পাসে পর্যাপ্ত পরিমাণে ডাস্টবিন স্থাপন ও সেগুলোর তদারকির ব্যবস্থা করা।

সভাপতি আশিফা ইসরাত বলেন, আমরা চাই ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস হবে বাংলাদেশের অন্যতম পরিচ্ছন্ন ক্যাম্পাস। সে লক্ষ্যেই তারুণ্য’র স্বেচ্ছাসেবকরা ক্যাম্পাস পরিষ্কারের উদ্দেশ্যে কাজ করেছে। সবুজে ভরপুর সুন্দর ক্যাম্পাসের সৌন্দর্য যেমনভাবে আমাদের চোখকে শান্তি দেয় তেমনিভাবে ক্যাম্পাস অপরিষ্কার থাকলে সেটা চোখের পীড়ার কারণ হয়ে দাঁড়ায় । নিজেদের এই সুন্দর ক্যাম্পাসকে পরিষ্কার করে রাখার দায়িত্ব আমাদের নিজেদেরই।

পরিচ্ছন্ন অভিযান শেষে প্রায় ৯০ বস্তা আবর্জনা সংগ্রহ করে যথাস্থানে ফেলা দেওয়া হয়।

Share Now

এই বিভাগের আরও খবর