ফরিদপুরে উৎযাপিত হলো বর্ণিল ঘুড়ি উৎসব

আপডেট: December 30, 2022 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের পদ্মা নদীর তীরে ধলার মোড় এলাকায় আজ বিকালে অনুষ্ঠিত হয়েছে টাইমস ইউনিভার্সিটি ঘুড়ি উৎসব।

‘চলো হারাই শৈশবে’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুর টাইমস ইউনিভার্সিটির পৃষ্ঠপোষকতায় এ ঘুড়ি ও ফানুস উৎসবের আয়োজন করে ফরিদপুরের ফেইসবুক পেইজ ‘ফরিদপুর সিটি’।

৬ষ্ঠ বারের মতো এ ঘুড়ি ও ফানুস উৎসবে শতাধিক প্রতিযোগী বিভিন্ন আকার-আকৃতি ও রঙ বেরঙ-এর ঘুড়ি নিয়ে অংশ নেন।

উল্লেখযোগ্য আকৃতির ঘুড়ির মধ্যে ছিল জাতীয় পতাকা, মাছ, ঈগল, লেজযুক্ত ঘুড়ি, লেজ ছাড়া ঘুড়ি প্রভৃতি। এছাড়া উড়ানো হয় ছোট-বড় বিভিন্ন আকৃতির ফানুস। সন্ধ্যার পরে রং-বেরঙের ফানুসে পুরো আকাশ রঙিন হয়ে যায়। পাশাপাশি চলে রংবেরঙের আতশবাজি। ঘুড়ি, ফানুস এবং আতশবাজির সামগ্রিক উপস্থাপনা উপস্থিত দর্শকদের মাঝে তৈরি করে এক মনোরম আনন্দঘন পরিবেশ। ফরিদপুরসহ আশপাশের বিভিন্ন এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার হাজার হাজার মানুষের মুখর উপস্থিতিতে পদ্মা পারের ধলার মোর পরিণত হয় উৎসবের জনসমুদ্রে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কামরুল আহসান তালুকদার পি এ এ, জেলা প্রশাসক ফরিদপুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ শাহজাহান পিপিএম, পুলিশ সুপার ফরিদপুর এবং আরো উপস্থিত ছিলেন ফরিদপুর পৌর মেয়র জনাব অমিতাভ বোস, অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোহাম্মাদ ইমদাদ হুসাইন(প্রশাসন ও অর্থ)ফরিদপুর, টাইমস ইউনিভার্সিটির বাণিজ্য অনুষদের ডিন ড. মো. কামরুজ্জামান।

Share Now

এই বিভাগের আরও খবর