প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জবি ছাত্রলীগের শ্রদ্ধা ও কম্বল বিতরণ

আপডেট: January 4, 2023 |

মো. আরিফ হোসাইন, জবি প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগ।

সকল বাধা পেরিয়ে গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৬ বছরে পদার্পণ করল দেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠনট বাংলাদেশ ছাত্রলীগের। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবার (৪ জানুয়ারি) সকাল পৌনে ৭টার দিকে জবি ছাত্রলীগ সভাপতি ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আক্তার হোসাইনের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

এদিন সকালে ১০ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যায়ের শান্ত চত্বরে কেক কেটে এবং বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে শীতার্তদের মাঝে কম্বল বিতরণের মাধ্যেমে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান, শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনসহ নেতাকর্মীরা ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ছাত্রলীগকে শিক্ষার্থীদের কল্যাণে, তাদের নানা সংকট ও সমস্যা নিরসনে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী বলেন, দেশকে স্বাধীন করার জন্য যে সংগঠন বেশি রক্ত দিয়েছে তা হল বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের প্রায় ১৭ হাজার নেতাকর্মী যুদ্ধের সময় রক্ত দিয়েছে। দেশের সাধারণ মানুষের যেকোনো অধিকার আদায়ে পাশে ছিল বাংলাদেশ ছাত্রলীগ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক দাবির জন্য আগের মতো ভবিষ্যতেও লড়ে যাবে।’

সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের সবাইকে নিয়ে সকাল পৌনে সাতটায় ধানমণ্ডি ৩২-এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করি এবং বিশ্ববিদ্যালয়ে এসে সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এছাড়াও আমরা শীতবস্ত্র বিতরণের কর্মসূচি হাতে নিয়েছি, দুপুর ২টায় শীতার্তদের মাঝে বিতরণ করা হবে।’

সাধারণ সম্পাদক আরও বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগ সব সময় দেশের সার্বভৌমত্ব, মানবিক কাজের জন্য যে সংগঠন কাজ করে যাচ্ছে সে সংগঠনের আজকে প্রতিষ্ঠাবার্ষিকী। শুধু জগন্নাথে নয় সারাবাংলার প্রায় ৫০ লাখ নেতাকর্মী। এ সংগঠনকে যারা ভালোবাসে আজকে আনন্দের সঙ্গে দিনটি উদযাপন করবে। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে ছাত্রলীগ সবসময় কাজ করেছে, কাজ করে যাবে।’

Share Now

এই বিভাগের আরও খবর