তানোরে আসাদকে অবাঞ্চিত ঘোষনা

আপডেট: January 26, 2023 |
তানোর,রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীর-১ (তানোর গোদাগাড়ী) আসনে তিনবারের আওয়ামী লীগ দলীয়
সাংসদ আলহাজ্ব ফারুক চৌধূরীর বাবা প্রয়াত শহীদ বীর মুক্তিযোদ্ধা আজিজুল হককে রাজাকার ও এমপিকে রাজাকার পুত্র বলে কটুক্তি করায় জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও সাবেক সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে গণদুসমন আঙ্খা দিয়ে তানোরের মাটিতে অবাঞ্ছিত ঘোষণা করেছেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
জানা গেছে, ২৬ জানুয়ারী বৃহস্পতিবার উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে তানোর থানা মোড়ে প্রতিবাদ সভা আয়োজন করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের সঞ্চালনায় ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপনের সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরিফ খাঁন, উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার ও সোনীয়া সরদার, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সম্পাদক আমির হোসেন আমিন, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, চাঁন্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, কামারগাঁ ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ, তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জুবায়ের ইসলাম, কামারগাঁ ইউপি সম্পাদক সুফি কামাল মিন্টু কাউন্সিলর মোহাম্মদ হোসেন মন্টু, নাহিদ হাসান, জেলা সৈনিক লীগের সম্পাদক ইন্জিঃ মাহাবুর রহমান মাহাম,   ইউপি সদস্য আলাউদ্দিন আলী, লুৎফর রহমান, মমিনুল ইসলাম মমিন, ওহাব সরদার ও আলী হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর জনসভা সফল করার নামে পথ সভা আয়োজন করে নৌকাবিরোধীদের গড ফাদার আসাদুজ্জামা আসাদ  এমপির শহীদ পিতাকে রাজাকার ও তাকে রাজাকার পুত্র বলে কটুক্তি করে পুরো মুক্তিযোদ্ধাদের অসম্মান করেছেন।
দলের পদ-পদবী হারিয়ে গোলাম রাব্বানী ও মামুন দিশেহারা হয়ে পড়েছে। তারা বহিরাগত আঁচু-পাঁচু বগী নেতা ভাড়া করে নিয়ে এসে সাংসদ, তার প্রয়াত পিতার বিরুদ্ধে অপপ্রচার করছে। এসব কটুক্তি করে তারা দলে নতুনভাবে বিভ্রান্ত সৃষ্টি করছে। রাব্বানী ও মামুন ভাড়া করে
আসাদকে এনে তানোরের মাটিকে কুলষিত করেছেন।
মাননীয় প্রধানমন্ত্রীর মনোনীত পাঁচ বারের এমপি টিকিট পেয়েছেন এবং তিনবার এমপি হয়েছেন, প্রতিমন্ত্রী হয়েছিলেন, জেলা সভাপতি সম্পাদক হয়েছিলেন। তার শহীদ পিতাকে রাজাকার বলা মানে প্রধানমন্ত্রী কে বলা এবং জাতীয় চারনেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামের আপন ভাগনে।
সুতরাং এমপিকে রাজাকার বলা হলে তাদের পরিবারও পড়েন। আসলে আসাদ উম্মাদ পাগল হয়ে গেছে, শুধু আসাদকে অবাঞ্চিত না রাব্বানী মামুনকেও এই মাটি কোন ধরনের সভা সমাবেশ করতে দেওয়া হবে না।
যেখানেই তাদেরকে পাওয়া যাবে জুতার মালা দেওয়া হবে। এমপি তানোরের কৃতি সন্তান, তাকে নিয়ে কটুক্তি আর সহ্য করা হবে না। এমপির পিতা ও চাচাকে রাজশাহীর বাবলা বনে পাক হানাদার বাহিনী গুলি করে নির্মম ভাবে হত্যা করেছেন।
তারপর থেকেই আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ঐতিহাসিক বাবলা বন দিবস হিসেবে পালন করে আসছেন, যা দিবালোকের মত পরিস্কার।
আসাদ বড় চাঁদাবাজ আর রাব্বানী পাওনা দারের ভয়ে এলাকায় আসেন না। আর হঠাৎ করে এসে পাগলের মত কথা বলে গেলেন। এসময় উপজেলার সাত ইউনিয়ন ও দুই পৌরসভার বিভিন্ন স্তরের শতশত নেতাকর্মীরা উপস্থিন ছিলেন।
প্রসঙ্গত,  মাননীয় প্রধানমন্ত্রীর রাজশাহী আগমন সফল করার কথা বলে গত ২৫ জানুয়ারি বুধবার রাব্বানী ও মামুনের উদ্যোগে তানোর থানা মোড়ে আমরা শেখ হাসিনার লোক ব্যানারে পথসভা আয়োজন করা হয়।
পথসভায় জেলার সাবেক সম্পাদক আসাদুজ্জামান আসাদ স্থানীয় সাংসদ ও তার প্রয়াত পিতা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক চৌধুরীকে নিয়ে কটুক্তি করেছেন।
এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন কম্বল দেবার প্রলোভন দেখিয়ে হতদরিদ্র নারীদের এনে পথ সভা করে কম্বল না দিয়ে তারা সটকে পড়ে। পরে এসব নারীরা তাদের বিরুদ্ধে বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।
Share Now

এই বিভাগের আরও খবর