গাজীপুরে পরিচ্ছন্নতা কর্মীদের বিক্ষোভ

আপডেট: February 13, 2023 |

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরের বাইমাইল এলাকায় ড্যাম্পিং স্টেশনে ময়লা ফেলানোকে কেন্দ্র করে সৃষ্ট শত্রæতার জেরে স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে মারধরের প্রতিবাদে স্থানীয় পরিচ্ছন্নতাকর্মীরা বিক্ষোভ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছে।

সোমবার ১৩ ফেব্রুয়ারি সকাল ১১টা দুপুর একটা পর্যন্ত তাদের বিক্ষোভ ও (টাঙ্গাইলগামী লেনে) মহাসড়ক অবরোধকালে ঘটনাস্থলের উভয়দিকে কয়েক কিলোমিটার জুড়ে যানজট সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

১২নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আব্বাস উদ্দিন খোকন জানান, সিটির অনুমতি নিয়ে স্থানীয়ভাবে পরিচ্ছন্নতা কর্মীদের মাধ্যমে তৃণমূল পর্যায়ের ময়লা-আবর্জনা সংগ্রহ করে ভ্যানে করে গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল এলাকায় নির্ধারিত ড্যাম্পিং স্টেশনে ফেলানো হচ্ছে।

আর এ কাজে স্থানীয় ১২নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. নাজমুল আলম সবুজ সহায়তা করেন। তাদের বিভিন্ন সমস্যার সমাধান এবং অসুবিধা দুর করে থাকেন। এতে পরিচ্ছন্নতাকর্মীদের সঙ্গে তার এক সু-সম্পর্ক তৈরি হয়।

স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. নাজমুল আলম সবুজ জানান, পরিচ্ছন্নতা কর্মীদের নেতৃত্ব দেয়াকে জিকু আহমেদ ও তার সঙ্গীরা মেনে নিতে পারেনি।

তাই জিকু ও তার লোকজন পরিচ্ছন্নতাকর্মীদের ময়লা ফেলানোর কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। বিভিন্ন সময় পরিচ্ছন্নতাকর্মীদের কাছে টাকা দাবি করে জিকু ও তার লোকজন।

এ নিয়ে প্রতিবাদ করলে সবুজের সঙ্গে জিকুতের শত্রæতা সৃষ্টি হয়। এর জেরে গত ৮ফেব্রæয়ারি সবুজকে মারধর করে জিকু ও তার সঙ্গীরা।

এ ঘটনায় সবুজ বাদি হয়ে কোনাবাড়ি থানায় জিকুসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন। মামলার আসামীদের গ্রেপ্তারের দাবিতে শ্রমিকরা সোমবার সকালে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করে।

গাজীপুর মহানগর পুলিশের সহকারি কমিশনার (কোনাবাড়ি জোন) মো. দিদারুল ইসলাম জানান, মামলার পর পর চার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

জিকুসহ অন্য আসামিসরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে। তারপরও সোমবার দুপুরে শ্রমিকরা আবেগের বশে বিক্ষোভ করেছে এবং রাস্তা অবরোধ করেছে। গাড়ি চলাচলে সাময়িক অসুবিধা হলেও পরে তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।
###
গাজীপুর
১৩-০২-২৩

Share Now

এই বিভাগের আরও খবর