সোনারগাঁও ইউনিভার্সিটিতে বাংলা বিভাগের আয়োজনে নবীনবরণ অনুষ্ঠিত

আপডেট: February 13, 2023 |

দেশের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) বাংলা বিভাগের আয়োজনে স্প্রিং ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি)বিশ্ববিদ্যালয়টির পান্থপথ ক্যাম্পাসে বাংলা বিভাগের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরা।এ সময় আয়োজকরা নবীনদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুন, শিক্ষা কার্যক্রম,সুযোগ সুবিধা সম্পর্কে ধারণা দেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. এম এ মাবুদ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান, বিশ্ববিদ্যালয়টির ব্যবসা প্রশাসন ও সাবেক ট্রেজারার প্রফেসর মো: আল-আমিন মোল্লা,ব্যবসায় অনুষদের ডিন আবুল কালাম ও রেজিস্টার এম এ নুরুল  হুদা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো: আবুল বাশার বলেন, দেশে বাংলা বিভাগের শিক্ষার্থী সংখ্যা তুলনামূলক খুবই কম। তোমরা এমন একটি বিভাগে ভর্তি হয়েছো যে বিভাগে সহজে কেউ পড়তে চায় না। কিন্তু অনেকেই হয়তো জানো না যে চাকরির ক্ষেত্রে বাংলা বিভাগের শিক্ষার্থীরা খুব সহজেই চাকরি পায়।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসাবে প্রতি ক্ষেত্রে তোমাদের ভালোবাসা ও ব্যবহার হতে হবে অতুলনীয়।এ বিশ্ববিদ্যালয়ের মাধ্যমেই জাতির কাছে তোমাদের পরিচিতি বাড়বে। বিশ্ববিদ্যালয়ের সুনাম তোমাদের সুনাম। ক্লাসে লেখা পড়ায় নিয়মিত হতে হবে। নিজে নিজে সব বোঝার চেষ্টা করলে চলার পথে হোঁচট খেতে পারো, তাই সময়ের মূল্য যথাযথ জায়গায় দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সোনারগাঁও ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর শামীম আরা হাসান,বাংলা সাহিত্যে পড়াশোনা করে নিজেকে মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। বাংলা নিয়ে পড়াশোনা করা তোমাদের জন্য গর্বের।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা বিভাগের প্রভাষক শামীম সরকার, প্রভাষক তসলিমা ইসলাম ও আনোয়ার ইসলামসহ আরো অনেকে।

Share Now

এই বিভাগের আরও খবর