শিবগঞ্জে ৮ অসচ্ছল মুক্তিযোদ্ধা পেলেন বীর নিবাস

আপডেট: February 15, 2023 |

শাহজাহান আলী, বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলার অসচ্ছল ৮জন বরী মুক্তিযোদ্ধা পেলেন বীর নিবাস (ঘর)। উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা আনুষ্ঠানিক ভাবে তাদের হাতে বীর নিবাস(ঘর) এর চাবি হস্তান্তর করেন।

১৫ ফেব্রুয়ারি(বুধবার) সকালে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত দশ বরী নিবাস গণভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই বরী নিবাসের চাবি অসচ্ছল ৮ জন মুক্তিযোদ্ধা নিকট এই বীর নিসাস (ঘর)’র চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা।

এ সময় উপস্থিতি ছিলেন শিবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তাছনিমুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলীসহ প্রমূখ।

জানা যায়, বাংলাদেশ সরকার মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অধিনে সারাদেশে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস(ঘর) নির্মাণ করা হচ্ছে। তারই অংশ হিসাবে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ১৮ জন মুক্তিযাদ্ধা পাচ্ছেন বীর নিবাস, যার মধ্যে বুধবার ৮টি বীর নিবাসের চাবি হস্তান্তর করা হলো। মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অসচ্ছল মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের জন্য এ ঘর প্রদান করা হচ্ছে। একেকটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়ছে ১৪ লাখ ১০ হাজার টাকা। এ ঘরটির প্রস্হ ২২ফুট,আর দৈর্ঘ ২৫ ফুট। এঘরে রয়েছে দুটি বেডরুম, একটি ড্রাই রুম,একটি ডাইনিং রুম,একটি কিচেন ও দুটি বাথ রুম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা বলেন, এ উপজেলায় ১৮ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বীর নিবাস তৈরি করে দেওয়া হচ্ছে। আজ ৮ টি বীর নিবাসের চাবি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হলো। বাকি ঘরগুলো পরবর্তী সময় প্রাদান করা হবে।

Share Now

এই বিভাগের আরও খবর