বগুড়ায় বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

আপডেট: February 23, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুর উপজেলার মাদলা সুজাবাদ এলাকায় ২য় বাইপাস সড়কে বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ৯ বসর বয়সি শিশুসহ ৫ জন নিহত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার ২য় বাইপাস বনানী বাগবাড়ি দ্বিমুখী রাস্তার মাদলা সুজাবাদ এলাকার বিদ্যুৎ বিতরণ ব্যবস্হা উন্নয়ন প্রকল্প জোন অফিসের সামনে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় শিশুসহ ৫ জনের মৃত্যু এবং দুই জন আহত হয়েছে।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-গাবতলী উপজেলার কদমতলী এলাকার অটোরিকশা চালক হযরত আলী এবং ধনুট উপজেলার বেড়েরবাড়ি এলাকার কাপড় ব্যবসায়ী গোলাম রব্বানী।

বগুড়ার শাজাহানপুর থানাধীন কৈগাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোর্শেদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনাস্থলে থাকা কৈগাড়ি পুলিশ ফাঁড়ির সাব-ইন্সপেক্টর (এসআই)মোহাম্মদ আলী জানান,গাইবান্ধা থেকে ছেড়ে আসা স্বদেশ ট্রাভেলস্ নামের একটি যাত্রীবাহী বাস ঢাকায় যাচ্ছিল। অার সিএনজি চালিত অটোরিকশাটি বগুড়া শহরের থেকে গাবতলী উপজেলার বাগবাড়ির দিকে যাচ্ছিল।

বেলা ১২ টার দিকে বাসটি সুজাবাদ দহপাড়া মোড়ের কাছে পৌঁছিলে অটোরিকশাটি হঠাৎ ডান দিক থেকে বাম দিকে যেতে শুরু করলে বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়।

এ ঘটনার পর স্হানীয়রা বাসে আগুন ধরিয়ে দেয়।

বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল জলিল জানান,খবর পেয়ে তারা বেলা সোয়া ১২টার দিকে ঘটনা স্হলে এসে ৪ জন নিহত হওয়ার খবর পান এবং এক নারীসহ ৩ জনের লাশ পড়ে থাকতে দেখেন। তিনি আরও বলেন, পরে খোঁজ নিয়ে জানতে পারি অটোরিকশার চালক হযরত আলীর লাশ তার স্বজনরা বাড়িতে নিয়ে গেছে।

নিহতদের মধ্যে গোলাম রব্বানী নামে অপর একজনের পরিচয় তার ছেলা নিশ্চিত করেছেন। তবে নিহত অপর এক নারীর পরিচয় পাওয়া যায়নি। আহত ৯ বছরের এক কন্যাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়।

শজিমেক হাসপাতাল ফাঁড়ির কনস্টেবল জহুরুল ইসলাম জানান, আহত ৯ বছর বয়সি মেয়েটিকে হাসপাতালে আনার পর পরই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে ধারণা শিশুটি নিহত ওই নারী সন্তান হতে পারে।

দুর্ঘটনা কবলিত বাসে কারা আগুন ধরিয়ে দিয়েছে জানতে চাইলে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল জলিল বলেন,কে বা কারা আগুন দিয়েছে সে সম্পর্কে স্হানীয়রা মুখ খুলছেন না।

বগুড়া শজিমেক কলেজ হাসপাতাল ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজার রহমান বলেন , নিহতদের মধ্যে ৯ বছর বয়সি শিশু ছাড়া অন্যদের লাশ এখনো মর্গে আসেনি।

শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল কাদের জিলানী নিকট বিষয়টি জানতে চাইলে তিনি জানান, আনুমানিক ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাচ্চার মা সাহানা আখতার (৩৫) পিতা খোরশেদ মিয়া তার পরিচয় পাওয়া গেছে।

নিহতদের লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা নেওয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর