গ্রেফতার হতে যাচ্ছেন ইমরান খান, পুলিশ-সমর্থক সংঘর্ষ

আপডেট: March 14, 2023 |

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারে তৎপরতা চালাচ্ছে পুলিশ। তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির পরেই এমন অবস্থার সৃষ্টি হয়েছে। মঙ্গলবার বিকেলে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধানের লাহোরের বাড়ি ঘিরে ফেলে বিপুল সংখ্যক পুলিশ।

এখন ইমরানের বাড়ির আশপাশের সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। বাড়ির সামনে অবস্থান করা পিটিআই কর্মী ও সমর্থদের সঙ্গে পাকিস্তানি পুলিশের সংঘর্ষও চলছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ইমরান খান বাড়িতেই রয়েছেন। প্রসঙ্গত, এক নারী বিচারক এবং দুই পুলিশ কর্মকর্তাকে হুমকি দেওয়ার অভিযোগে সাবেক পাক ক্রিকেট অধিনায়কের বিরুদ্ধে সোমবার জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল ইসলামাবাদ জেলা ও দায়রা আদালতের বিচারক রানা মুজাহিদ রহিম। তিনি ইমরানকে গ্রেফতারের সময়সীমা দিয়েছিলেন ২৯ মার্চ। কিন্তু পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীকে বাড়তি সময় দিতে রাজি নয় পুলিশ।

গত ৫ মার্চ তোষাখানা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পরেও ইমরানকে ধরতে তার লাহোরের বাড়িতে পুলিশি অভিযান হয়েছিল। কিন্তু তার নাগাল পাওয়া যায়নি। পরে হাইকোর্ট তার জামিনের আবেদন মঞ্জুর করেছিল।

এরপর গত বৃহস্পতিবার সাংবিধানিক প্রতিষ্ঠান এবং সাংবিধানিক পদে থাকা ব্যক্তিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগে ইমরানের বিরুদ্ধে কোয়েটা নগর এবং দায়রা আদালতের বিচারক জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। কিন্তু শুক্রবার বালুচিস্তান হাইকোর্ট ওই নির্দেশের ওপর স্থগিতাদেশ দেয়।

সূত্র : ডন

Share Now

এই বিভাগের আরও খবর