আক্কেলপুরে দুই ওষুধের দোকানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

আপডেট: March 29, 2023 |

দেব্রত মন্ডল, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে ঔষধের দোকানে অভিযান চালিয়ে অননুমোদিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা ও বিক্রির অভিযোগে পৃথক দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

প্রতিষ্ঠানগুলো হলো তাহেরা ফার্মেসী ও নিউ হালিমা ফার্মেসী। দোকান থেকে বিপুল পরিমান মেয়াদোত্তীর্ণ, অননুমোদিত ও ফিজিসিয়ান স্যাম্পল ঔষধ জব্দ করে।

গতকাল মঙ্গলবার উপজেলার বিভিন্ন ঔষধের দোকানে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ঔষধ বিক্রয় হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পৌর শহরের কলেজ বাজারের তাহেরা ফার্মেসীর মালিক রোস্তম আলীকে ৬ হাজার টাকা এবং হাসপাতাল গেট সংলগ্ন নিউ হালিমা ফার্মেসীর মালিক শফিকুল ইসলামের ৪ হাজারসহ মোট ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার। উপস্থিত ছিলেন, ঔষধ প্রশাসন অধিদপ্তর জয়পুরহাটের ড্রাগ সুপার মোকছেদুল আমিন।

উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার বলেন, “তারা দীর্ঘদিন থেকে মেয়াদোত্তীর্ণ, অননুমোদিত ও ফিজিসিয়ান স্যাম্পল ঔষধ নিয়ম বহির্ভূতভাবে বিক্রয় করে আসছিল। অভিযান চালিয়ে তাদের জরিমানা ও ঔষধগুলো জব্দ করা হয়। এ ধরনের অভিযান অব্যহত থাকবে।”

Share Now

এই বিভাগের আরও খবর