পাবনায় অর্থ আত্মসাৎ মামলায় অধ্যক্ষ হুমায়ুন কবির মজমুদারকে জিজ্ঞাসাবাদ

আপডেট: March 29, 2023 |

মো: জাহিদুল ইসলাম, পাবনা  প্রতিনিধি: পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজের অর্থ আত্মসাত মামলায় এজাভুক্ত আসামী অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির মজুমদারকে মামলা সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেন জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক) পাবনা আঞ্চলিক কার্যালয়।

২২ মার্চ এর এক চিঠিতে ২৯ মার্চ (বুধবার) সকাল ১০ টায় তাকে দুদক কার্যালয়ে তলব করা হয়।

মামলার আসামীকে ১০টা থেকে বিকেল সারে ৩টা পর্যন্ত এই অর্থ আত্মসাত মামলা সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাবনা অঞ্চলের দুদকের সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্র ধর।

পরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ খায়রুল হকের সাথে রুদ্ধদার বৈঠকের পরে তিনি বেরিয়ে আসেন। তবে এই বিষয়ে গণমাধ্যম কর্মীদের কাছে কথা বলতে রাজি হয়নি উপ-পরিচালক।

তবে তিনি মৌখিক ভাবে জানিয়েছেন যে, তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রাথমিক ভাবে প্রমানিত হয়েছে বলেই মামলা দায়ের হয়েছে।

আর এই মামলার তদন্তের স্বার্থে আসামী পক্ষের বক্তব্য শ্রবণ ও গ্রহণ প্রসঙ্গে তাকে ডাকা হয়েছিলো। এই মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে মামলা সংক্রান্ত বিষয়ে তাকে জিজ্ঞাবাদ করা হয়েছে।

আশা করছি খুব দ্রতই এই মামলার চার্চশীট প্রদান করা হবে। তবে দুদুক কার্যলয় থেকে বের হওয়ার পরে অভিযুক্ত  মামলার আসামী কলেজ অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির মজুমদারকে মামলার বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি কোন উত্তর না দিয়ে দ্রুত গাড়িতে উঠে দুদক কার্যালয় ত্যাগ করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে দেয়া তথ্য মতে, ২০১৬/২০১৭ অর্থ বছরে কলেজ তহবিলের বিভিন্ন খাত হতে ২ কোটি টাকার আত্মসাতের অভিযোগ উঠে অধ্যক্ষ হুমায়ুন কবির মজুমদারের বিরুদ্ধে।

এরই আলোকে দুর্নীতি দমন জেলা কার্যালয় পাবনা তদন্ত কার্যক্রম শুরু করেন। দীর্ঘ দিনের তদন্ত কার্যক্রম শেষে ২০২১ সালে জুন মাসে তার বিরুদ্ধে মামলা নথিভুক্ত হয়।

দুদকের প্রাথমিক তদন্তে  ৫৬ লক্ষ ৮ হাজার ৮৬ টাকা আত্মসাতের অভিযোগ মিলে। মামলা নং-০৪ তারিখ- ০৭/০৬ ২০২১।

 

Share Now

এই বিভাগের আরও খবর