মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কমিউনিটি গ্রুপ’র আলোচনা সভা সম্পন্ন

আপডেট: March 31, 2023 |

সিলেট প্রতিনিধি: দক্ষিণ সুরমার অতির বাড়ীস্থ জেলা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উন্নয়নে কমিউনিটি গ্রুপের ভূমিকা বিষয়ক আলোচনা সভা বৃহস্পতিবার (৩০ মার্চ) সম্পন্ন হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেন, গর্ববতী মায়েদের নরমাল ডেলিভারিতে উদ্বুদ্ধ করতে হবে।

বর্তমানে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে অনেক মেয়েদের জীবন নষ্ট হয়ে যাচ্ছে। এই সিজারিয়ান এর জন্য মেয়েদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

তাই আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডাক্তারদেরও এ বিষয়ে মানুষকে বুঝাতে হবে।

সমাজসেবী ও শিক্ষানুরাগী আতিক মিয়া’র সভাপতিত্বে ও সমাজসেবী ডা. সুজন উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- মা ও শিশু কল্যাণ কেন্দ্রের এম ও ডা. মো. আব্দুল মান্নান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালক ময়নুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফারুক আহমদ, সমাজসেবী ও শিক্ষানুরাগী ময়নুল ইসলাম, বশির আহমদ, নুরুজ্জামান আহমদ, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা শিল্পী বেগম, অনুপমা মহারত্ন, এ এন এ প্রতিমা রানী সরকার, ইশরাত জাহান, সমাজসেবী নিজাম উদ্দিন, বদরুল আলম তুহিন, তেতলী ইউপি সদস্য জলিল আহমদ, লিটন আহমদ প্রমুখ।

Share Now

এই বিভাগের আরও খবর