রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের তামার তার সহ আটক ১

আপডেট: April 15, 2023 |

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের অভ্যন্তরে লেবার গেইট থেকে ০৭ (সাত) কেজির অধিক কপার ক্যাবলসহ মোঃ শামীম (২৫) নামে চোর চক্রের এক সদস্যকে আটক করেছে ৩ আনসার ব্যাটালিয়নের রামপাল ক্যাম্পের সদস্যরা।

আটক মোঃ শামীম চট্টগ্রাম জেলার সন্দীপ উপজেলার কাচিয়াপাড গ্রামের হুমায়ূন কবিরের ছেলে।

শনিবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের অভ্যন্তরে লেবার গেইট এলাকায় অভিযান চালিয়ে ওই চোর চক্রের ওই সদস্যকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে ০৭ (সাত) কেজির অধিক কপার অধিক কপার ক্যাবল উদ্ধার করে আনসার ব্যাটালিয়নের সদস্যরা। আনসার ব্যাটালিয়ন-৩ এর অধিনায়ক চন্দন দেব নাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

আনসার ব্যাটালিয়ন-৩ এর অধিনায়ক চন্দন দেব নাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকাল ৯টার দিকে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভেতর থেকে বিপুল তামার তার পাচার করা হবে।

ওই সংবাদের ভিত্তিতে আমার নির্দেশনায় কোম্পানী কমান্ডার রাজিব হোসাইন এর নেতৃত্বে চৌকশ আভিযানিক একটি দল বিদ্যুৎ কেন্দ্রের লেবার গেইট এলাকায় অভিযান চালিয়ে সকাল সাড়ে ৯টার দিকে সন্দেহভাজন এক ব্যক্তিকে তল্লাশী চালিয়ে ১” চওড়া ৮” লম্বা কালো কভার যুক্ত ২২ পিচের ০৭ (সাত) কেজির অধিক কপার ক্যাবলসহ চোর চক্রের সদস্য মোঃ শামীম গ্রেফতার করে। উদ্ধারকৃত কপার ক্যাবলের আনুমানিক মুল্য ১০,৫০০/- (দশ হাজার পাঁচশত) টাকা প্রায়।

তিনি আরও বলেন, এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক উদ্ধারকৃত মালামালসহ চোরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এছাড়া রামপাল থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য গত মে ২০২২খ্রি. হতে অধ্যাবদি পর্যন্ত ৫৬টির অধিক অভিযানে প্রায় ৬৭,৫৭,৮০০/- (সাতষট্টি লক্ষ সাতান্ন হাজার আটশত) টাকার চোরাই মালামাল ও ৪৭ জন চোরাকারবারীকে আটক করে পুলিশে সোপর্দ করে আনসার ব্যাটালিয়নের সদস্যরা ।

Share Now

এই বিভাগের আরও খবর