সিংগাইরে পরিবেশ অধিদপ্তরের অভিযানে পাঁচ ইটভাটাকে জরিমানা

আপডেট: May 3, 2023 |

সোহরাব হোসেন, সিংগাইর প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইরে অনুমোদনবিহীন মাটি কাটা এবং অবৈধভাবে ভাটায় ইট পোড়ানোর দায়ে ৫টি ইটভাটাকে নগদ পাঁচ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের ভ্রাম‍্যমান আদালত।

মঙ্গলবার (২ মে) সকাল সাড়ে ১০ থেকে শুরু করে দুপুর আড়াইটা পর্যন্ত উপজেলার চান্দহর ইউনিয়নে এ অভিযান পরিচালিত হয়।

জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, পরিবেশ অধিদপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে ও মানিকগঞ্জ জেলা কার্যালয়ের তত্ত্বাবধানে অনুমোদন ছাড়া মাটি কাটা এবং অবৈধভাবে ভাটায় ইট পোড়ানোর অভিযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন ২০১৯ এর আওতায় মেসার্স এম ভি এম ব্রিকস, মেসার্স এস ওয়াই সি ব্রিকস, মেসার্স আর ই পি ব্রিকস, মেসার্স এন এ এন ব্রিকস ও মেসার্স এইচবিসি সহ ৫টি ভাটার প্রত‍্যেকটিকে ১লাখ টাকা করে মোট ৫ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন -জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. সাইফুল ইসলাম ও সহকারি পরিচালক লোভানা জামিল। এসময় সার্বিক সহযোগিতা করেন জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ।

মানিকগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ -পরিচালক মো. সাইফুল ইসলাম বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের এ অভিযান অব‍্যাহত থাকবে।

Share Now

এই বিভাগের আরও খবর