১৪ দলীয় জোট তিন লক্ষ্যে নিয়ে আগামীতে কাজ করবে: নাসিম

সরকারের ত্রুটি বিচ্যুতি তুলে ধরতে চৌদ্দ দল কাজ করে যাবে বলে জানিয়েছেন মুখপাত্র মোহাম্মদ নাসিম।
বুধবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের এ বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন তিনি।
আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট তিন লক্ষ্যে নিয়ে আগামীতে কাজ করবে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, “১৪ দল শেখ হাসিনা সরকারকে চোখের মণির মতো রক্ষা করবে, সরকারের ভুল-ত্রুটি বস্তুনিষ্ঠ ভাবে তুলে ধরবে এবং বিএনপি – জামায়াত অশুভ শক্তির বিরুদ্ধে আগের মতই সোচ্চার থাকবে।”
কোন ধরণের হুমকি ধমকি দিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়াকে জেল থেকে বের করা যাবে না বলেও মন্তব্য করেছেন চৌদ্দ দলের মুখপাত্র।
তিনি বলেন, “বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি আদালতে বিষয়। হুমকি -ধমকি দিয়ে তাকে (খালেদা জিয়া) মুক্ত করা যাবে না। খালেদা জিয়া এখন আর রাজনীতিবিদ নয়, একজন দন্ডপ্রাপ্ত আসামী মাত্র।”
বিএনপি-জামায়াতে সমালোচনা করে সাবেক স্বাস্থ্য মন্ত্রী নাসিম বলেন, “বিএনপি জামায়াত এখনো ঘাপটি মেরে বসে আছে। এ অশুভ শক্তির বিরুদ্ধে আগের মতই ১৪ দল প্রস্তুত থাকবে।তাদেরকে অনুরোধ করবো সংসদ আসুন। বর্জন ও জ্বালাও পোড়ায়ের রাজনীতি থেকে তাদের বের হয়ে আসুন।”
বিএনপি পাপের প্রায়শ্চিত্ব করছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, “ক্ষমতা থেকে বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছিলো। তখন আওয়ামী লীগের নেতাকর্মীদের সভা-সমাবেশ করতে না দিয়ে অত্যাচার নির্যাতন করেছে। তাদের সময়ে দেশে নৈরাজ্য ও বর্তমান প্রধানমন্ত্রীকে হত্যাসহ যা যা করেছে দেশবাসি তাদের ভুলে নাই। বিএনপির তখনকার পাপের প্রায়শ্চিত্ত এখন করতে হচ্ছে।”
এ সময় সাবেক তথ্য মন্ত্রী জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, “১৪ দল যে লক্ষ নিয়ে গঠিত হয়েছিল, সেই লক্ষ এখনো শেষ হয়নি। ১০ বছরে পরাজিত শক্তি এখনো সঠিক পথে আসেনি। নির্বাচনে তারা কোনঠাসা হলেও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। পুর্ণ:নির্বাচনের নামে দলটি নতুন করে চক্রান্ত শুরু করেছে। তাদের আত্মসমর্পণ বা ক্ষমা না চাওয়া পর্যন্ত ১৪ দল কাজ করে যাবে।”