কাশ্মীরে ভোররাত থেকেই গোলাগুলি চলছে

কাশ্মীরের সোপিয়ানে বুধবার ভোর চারটা থেকেই গোলাগুলি চলছে। কাশ্মীরের সোপিয়ান জেলার মেমান্দার এলাকায় ভারতের নিরাপত্তা বাহিনীর সঙ্গে কথিত জঙ্গিদের এ গোলাগুলি চলছে। খবর কলকাতা টুয়েন্টিফোর।

এদিকে, ভারতীয় সেনার এক মুখপাত্র জানিয়েছে, সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী পাকিস্তানি বাসিন্দাদের বাড়ি থেকে গুলি চালাচ্ছে পাকিস্তানি সেনারা। সাধারণ মানুষের বাড়িগুলোকে ঢাল হিসেবে ব্যবহার করছে তারা। তবে পাল্টা জবাবে ওই বাড়িগুলো তাক করে গুলি চালাচ্ছে না ভারতীয় সেনারা। শুধুমাত্র পাকিস্তানি পোস্টগুলো লক্ষ্য করেই গুলি চালাচ্ছে ভারতের নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে পাকিস্তান শাসিত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। এতে প্রায় ৩০০ জঙ্গি নিহত হয়। যদিও তা অস্বীকার করেছে পাকিস্তান। পাকিস্তানের দাবি, তাড়া খেয়ে পালিয়েছে ভারতীয় যুদ্ধবিমান!

তবে ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে দেশটির গণমাধ্যমগুলো বলছে, মাত্র ২১ মিনিটের অভিযানে কেঁপে উঠে পাকিস্তান। ভারতীয় যুদ্ধবিমান ‘মিরাজ ২০০০’-এর সাহায্যে ওইদিন ভোর সাড়ে তিনটার দিকে ওই হামলা চালানো হয়েছে পাকিস্তানে। মুজফফরাবাদ সেক্টরের সকল জঙ্গি ঘাঁটি সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে ভারতীয় বিমানবাহিনী। এক হাজার পাউন্ড বোমা বর্ষণ করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা এএনআই।