বিটিভির দর্শক সংখ্যা সবচেয়ে বেশি

রাষ্ট্রীয় প্রচার মাধ্যম বাংলাদেশ টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানের মান নিয়ে দর্শকদের নানা প্রশ্ন থাকলেও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, এখনো ’ভিউয়ার’ (দর্শক সংখ্যা) বিটিভি’রই বেশি। গ্রাম ও শহর মিলিয়ে বিটিভির সবচেয়ে বেশি সংখ্যক মানুষ দেখে।

আজ বুধবার একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

স্পিকার ড. শিরীন শারমিনের সভাপতিত্বে অধিবেশনে তিনি বলেন, বিটিভির অনুষ্ঠানের মান ও খবর পাঠের মান উন্নয়নের জন্য ইতোমধ্যে অনেকগুলো পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কিছুদিন পরেই দেখতে পাবেন বিটিভির অনুষ্ঠানের মান খবরের মান অনেক উন্নত হয়েছে।

তিনি আরো বলেন, বিটিভির অনুষ্ঠানের মান ঠিক রাখার ক্ষেত্রে বড় প্রতিবন্ধকতা ফরমায়েশী অনুষ্ঠান। বিভিন্ন জন ফরমায়েশী অনুষ্ঠান করার জন্য নানা দেন দরবার তদবির করে থাকেন। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে ফরমায়েশী অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকায় ৩১ তলা বিশিষ্ট জাতীয় প্রেসক্লাব কমপ্লেক্সের ইতোমধ্যে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। চট্টগ্রামে ১০ তলা বিশিষ্ট প্রেসক্লাব ভবন নির্মাণ করা হয়েছে। বিভিন্ন জেলায় প্রেসক্লাব নির্মাণের ক্ষেত্রে সরকারের থেকে সহায়তা করা হয়েছে। তবে কোন জেলায় যখন প্রেসক্লাব নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয় সরকারে কাছে সহায়তা চাইলে সহায়তা করা হয়।