লংকানদের বিরুদ্ধে ২৮০ রানের টার্গেট নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ দল

আপডেট: November 6, 2023 |

দেশ সেরা ওপেনার তামিম ইকবালের পরিবর্তে তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমকে বিশ্বকাপ দলে নেন নির্বাচকরা। তাদের সিদ্ধান্ত যে ভুল ছিল বিশ্বকাপের দল ঘোষণার পরওই জোড়ালোভাবে ক্রীড়া সাংবাদিকরা।

বিশ্বকাপের মতো বড় মঞ্চে খেলার সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি তানজিদ তামিম। বিশ্বকাপের চলতি আসরে আট ম্যাচে ব্যাটিং করে (৫, ১, ১৬, ৫১, ১২, ১৫, ০, ও ৯ রান করে ফেরেন তানজিম হাসান তামিম। মাত্র এক ম্যাচে অর্ধশতক হাঁকাতে পেরেছেন এই তরুণ।

সোমবার দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে ২৮০ রানের র্টার্গেট তাড়ায় তানজিদ তামিম ফেরেন ৫ বলে দুই চারে ৯ রান করেন। তার বিদায়ে ভাঙে ২.১ ওভারে ১৭ রানের ওপেনিং জুটি।

 

২৮০ রান তাড়া করতে নেমে শুরুতেই ফিরলেন তানজিদ হাসান তামিম। দলীয় ১৭ রানের মাথায় দিলশান মদুশঙ্কর বলে কভারে পাথুম নিসাঙ্কার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ৫ বল খেলে ২ চারে ৯ রান আসে তানজিদের ব্যাট থেকে।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২৭৯ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। জিততে বাংলাদেশকে করতে হবে ২৮০ রান।

 

বল হাতে বাংলাদেশের তানজিম হাসান সাকিব ১০ ওভারে ৮০ রান দিয়ে ৩টি উইকেট নেন। ১০ ওভারে ৫৭ রান দিয়ে ২টি উইকেট নেন সাকিব আল হাসান। আর ৯.৩ ওভারে ৫২ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন শরীফুল ইসলাম। মেহেদী হাসান মিরাজ ১০ ওভারে ৪৯ রান দিয়ে পান ১টি উইকেট।

 

 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও শরীফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, মহীশ তিকশানা, কাসুন রাজিতা, দুষ্মন্ত চামিরা ও দিলশান মাদুশঙ্কা।

 

পরিসংখ্যানের লড়াই যা বলে
এ পর্যন্ত ওয়ানডেতে ৫৩ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তার মধ্যে শ্রীলঙ্কা জিতেছে ৪২টিতে। বাংলাদেশ জিতেছে মাত্র ৯টিতে। দুটি ম্যাচে কোনো ফল হয়নি। বিশ্বকাপে বাংলাদেশ এর আগে তিনবার শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল। তিনবারই জিতেছে শ্রীলঙ্কা।

সবশেষ পাঁচবারের দেখায়ও এগিয়ে শ্রীলঙ্কা। তিনবার জিতেছে তারা। বাংলাদেশ জিতেছে দুইবার। এবার বাংলাদেশের সামনে সুযোগ ব্যবধান কমানোর। আর শ্রীলঙ্কার সামনে বাড়ানোর।

Share Now

এই বিভাগের আরও খবর