‘বিএনপি নেতৃত্বহীনতার মধ্য দিয়ে চলছে’

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মধ্যে যে অস্থিরতা সেটির বহিঃপ্রকাশ হচ্ছে তাদের কর্মীরা তাদের অফিসে তালা মেরে দিয়েছে। যারা নিজের অফিসে নিজেরা তালা মারে, তারা কিভাবে সরকারের বিরুদ্ধে আন্দোলন করবে। কিংবা সরকারের বিরুদ্ধে বৃহত্তর ঐক্য করবে এটি আমার জানা নেই। বিএনপি অফিসে তালা মারার মধ্যে দিয়ে এটিই প্রমাণ হয় বিএনপি প্রচণ্ড বিশৃঙ্খলা ও নেতৃত্বহীনতার মধ্য দিয়ে চলছে। এ কারণেই বিএনপি কর্মীরা অফিসে তালা দিয়েছে।
 
আজ মঙ্গলবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রচার ও প্রকাশনা উপকমিটির নিয়মিত সভার শুরুতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
 
ড. হাছান মাহমুদ বলেন, ১/১১ এর কুশীলবদের সাথে আজকে বিএনপিও হাত মিলিয়েছে অনেক ক্ষেত্রে। সেই কারণে ২০১৪ সালে নির্বাচন তারা বর্জন করে গণতন্ত্রে অভিযাত্রাকে প্রতিহত করার চেষ্টা করেছিলো। এবং বিগত ২০১৮ সালের ডিসেম্বরের নির্বাচনে অংশ গ্রহণ করেও অংশগ্রহণ করে নাই। তার উদ্দেশ্য ছিলো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। তাই আজকে গণতন্ত্র মুক্তি পেলো শেখ হাসিনার নেতৃত্বে।
 
তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের ১১ জুন, এদিন শুধু জননেত্রী শেখ হাসিনা মুক্তি লাভ করেননি, এ দিন গণতন্ত্র মুক্তি লাভ করেছিল। বাংলাদেশ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের আন্দোলন প্রেক্ষিতে বাধ্য হয়ে শেখ হাসিনাকে মুক্তি দিয়েছিলো অগণতান্ত্রিক সরকার। আমাদের আন্দোলনের কারণে প্রকৃতপক্ষে বেগম খালেদা জিয়াও মুক্তি লাভ করেছিলেন। দুঃখজনক হলেও সত্য যে আন্দোলনের প্রেক্ষিতে বেগম জিয়াও মুক্তি লাভ করেছেন। তখন বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধুমাত্র শেখ হাসিনা মুক্তি জন্য লড়াই করেছেন তা নয়।
 
মন্ত্রী বলেন, আজকের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস। ২০০৮ সালের এই দিনে দীর্ঘ ১১ মাস কারাভোগ করার পর তিনি মুক্তি লাভ করেছিলেন।
 
এ সময়ে উপস্থিত ছিলেন উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু প্রমুখ।