বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি অভিনেত্রী সুজাতা

আপডেট: February 14, 2024 |

 

হাসপাতালে ভর্তি করা হয়েছে বাংলা চলচ্চিত্রের ষাট ও সত্তর দশকের জনপ্রিয় অভিনেত্রী সুজাতাকে। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) গাজীপুরে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার শুটিং করেন সুজাতা। সন্ধ্যার পর বাসায় ফিরে সিঁড়ি দিয়ে ওঠার সময় বুকে ব্যথা ও শ্বাসকষ্ট অনুভব করলে তাকে হাসপাতালে নেওয়া হয়।

গত কয়েক বছর ধরে হৃদরোগে ভুগছেন ৭২ বছর বয়সী সুজাতা। এর আগেও একাধিকবার হাসপাতালে ভর্তি ছিলেন এই অভিনেত্রী।

ষাটের দশকে চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা সুজাতা। তিনি উপহার দিয়েছেন অসংখ্য সুপারহিট সিনেমা। চলচ্চিত্র তারকা সুজাতা অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও প্রযোজনাও করেছেন।

তার অভিনীত চলচ্চিত্রের সংখ্যা প্রায় তিন শতাধিক। এর মধ্যে ৫০টিরও বেশি সিনেমা ফোক ঘরানার। ১৯৬৫ সালে তার অভিনীত ‘রূপবান’ চলচ্চিত্র ব্যাপক জনপ্রিয়তা পায়। মাত্র ১২ বছর বয়সী নায়িকার চরিত্রে অভিনয় করেন তিনি। তার আসল নাম তন্দ্রা মজুমদার।

পরিচালক সালাহউদ্দিন তন্দ্রা মজুমদারের নাম রাখেন সুজাতা। আজও যিনি ‘রূপবান’ হয়েই আছেন দর্শকের হৃদয়ে। চলচ্চিত্র তার অভিষেক ১৯৬৩ সালে সালাউদ্দিন পরিচালিত ‘ধারাপাত’র মাধ্যমে। ১৯৭৮ সাল পর্যন্ত অসংখ্য হিট চলচ্চিত্রের নায়িকা সুজাতা। মাঝে এক যুগেরও বেশি সময় দূরে ছিলেন বড় পর্দা থেকে।

সুজাতা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে— ‘রূপবান’, ‘ডাক বাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘প্রতিনিধি’ ইত্যাদি।

চলচ্চিত্রে অবদান রাখার জন্য বিভিন্ন পুরস্কারের পাশাপাশি আজীবন সম্মাননা পেয়েছেন সুজাতা। চলচ্চিত্রশিল্পে তার অবদানের জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়। শিল্পকলায় চলচ্চিত্র শাখায় অবদানের জন্য তিনি ২০২১ সালে একুশে পদক পান তিনি।

 

Share Now

এই বিভাগের আরও খবর