আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে বাক্কোর সার্টিফিকেট অব এক্সিলেন্স প্রদান

আপডেট: March 9, 2024 |

ফারজানা শারমিন, ঢাকা প্রতিনিধি :বিপিও খাতে বাংলাদেশের নারীদের অভূতপুর্ব সফলতাপূর্ন অর্জন, অবদানের স্বীকৃতি দিয়ে আর্ন্তজাতিক নারী দিবস-২০২৪ উদযাপন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্কো)।

আজ শনিবার (৯ই মার্চ ২০২৪) রাজধানীর গুলশান ক্লাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ই্উএসএইডের শিক্ষা ও যুব দপ্তরের প্রধান সোনজাই রেনল্ডস কুপার, ব্রিটিশ হাই কমিশনের ফার্ষ্ট সেক্রেটারি ডয়িন অ্যাডেলে , বাংলাদেশের ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি ড. তানজিবা রহমান, অর্গানিকেয়ারের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ড. মালিহা মান্নান , বাংলাদেশ আইসিটি জার্নালিষ্ট ফোরামের সভাপতি নাজনীন নাহার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সামিরা জুবেরি হিমিকা, ইউম্যান ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা এবং প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা আছিয়া নীলা ,এমরাজিনা টেকনোলজিসের প্রতিষ্ঠাতা ও কর্ণধার এমরাজিনা ইসলাম , ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. লাফিফা জামাল , নভো ইনভিকটা স্পেশালাইজড হেলথকেয়ার লিমিটেডের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক ড. জারিন দেলওয়ার হুসাইন প্রমুখ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য ও ডান অ্যান্ড ব্র্যাডষ্ট্রিট ডেটা অ্যান্ড অ্যানালিটিক্স প্রাইভেট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জারা জাবীন মাহবুব ।

বাক্কো সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো: আবুল খায়ের বলেন বর্তমান বাংলাদেশের আর্থ- সামাজিক অবস্থার উন্নয়নে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ । এমন বাস্তবতায় প্রতিটি নারী -পুরুষের সম অংশগ্রহণ নিশ্চিত করা আজ শুধু প্রয়োজনই নয়, অপরিহার্য হয়ে দাড়িয়েছে। একটি সুন্দর ভবিষ্যত বিনির্মানে আমাদের সকলকে কাজ করে যেতে হবে কাধেঁ কাধঁ মিলিয়ে।

সবশেষে আউটসোর্সিং শিল্পে অসামান্য গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য দশজন নারীকে ”সার্টিফিকেট অব এক্সিলেন্স ” প্রদান করা হয় ।

Share Now

এই বিভাগের আরও খবর