কুষ্টিয়া ও খোকসায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জামায়াতে ইসলামীর নেতারা

আপডেট: April 23, 2024 |

আসাদুর রহমান,  কুষ্টিয়া প্রতিনিধি: প্রথম ধাপে অনুষ্ঠিত কুষ্টিয়া সদর উপজেলা ও খোকসা নির্বাচনের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে জামায়াতে ইসলামীর একাধিক নেতারা মনোনয়ন পত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সোমবার (২২ এপ্রিল) কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারী সুজাউদ্দিন জোয়ার্দ্দর তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে এ পদে ২ জন বৈধ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদের ১ জন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। ফলে এ পদেও ২ জন বৈধ প্রতিদ্বন্দ্বী প্রার্থী রইলেন। তবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন মাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। এ পদে দ্বিতীয় কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় পর্যন্ত খোকসা উপজেলার চেয়ারম্যান পদে ৭ প্রার্থীর কেউই মনোনয়ন পত্র প্রত্যাহার করেনি। তবে বাছাইয়ে ওহিদুল ইসলামের মনোনয়ন পত্র বাতিল হয়। ফলে এ পদে ৬ জন বৈধ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে আশা করা হচ্ছে। ভাইস চেয়ারম্যান পদে ৯ জন মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। জামায়াতে ইসলামীর খোকসা উপজেলা আমীর নজরুল ইসলাম মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। ফলে এ পদে বৈধ প্রতিদ্বন্দ্বী প্রার্থী রইলেন ৮ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেন। বাছাইয়ে একটি মনোনয়ন পত্র বাতিল করা হয়। কিন্তু সর্বশেষ এ পদের তালিকায় ৩ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেখানো হয়েছে।

মনোনয়ন পত্র প্রত্যাহারের বিষয়ে কথা বলতে জামায়াতে ইসলামীর দুই প্রার্থীর ফোনে কল করা হয়। কিন্তু তারা ফোন রিসিভ করেনি।
মঙ্গলবার (২৩ এপ্রিল) কুষ্টিয়া সদর ও খোকসা উপজেলার চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ৮ মে ভোট গ্রহন হবে।

Share Now

এই বিভাগের আরও খবর