করোনায় প্রতি জেলায় ৩টি গাড়ি প্রস্তুত রাখার নির্দেশ

সময়: 8:15 pm - April 8, 2020 | | পঠিত হয়েছে: 3 বার

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর নমুনা সংগ্রহ এবং রোগী পরিবহনে প্রতি জেলায় কমপক্ষে তিনটি যানবাহন প্রস্তুত রাখার নির্দেশনা দিয়েছে সরকার।

বুধবার (৮ এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই নির্দেশনা জারি করা হয়। জারি করা নিদেশের চিঠি সব জেলা প্রশাসকের (ডিসি) কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও মোকাবিলায় দেশের প্রতিটি জেলায় জেলা প্রশাসককে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি করোনা মোকাবিলায় প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করছে। উল্লেখ্য, আক্রান্ত রোগী শনাক্তকরণের লক্ষ্যে ইতোমধ্যে ঢাকাসহ বিভিন্ন বিভাগে কয়েকটি টেস্ট ল্যাব স্থাপন করা হয়েছে।এ প্রেক্ষাপটে প্রতিটি জেলায় নমুনা সংগ্রহের জন্য কমপক্ষে দুটি যানবাহন এবং রোগী পরিবহনের জন্য একটি যানবাহন (মাইক্রোবাস) প্রস্তুত রাখার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী নির্দেশনা প্রদান করেছেন।

করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে প্রতিটি জেলায় স্যাম্পল কালেকশনের জন্য কমপক্ষে দুটি যানবাহন এবং রোগী পরিবহনের জন্য একটি যানবাহন (মাইক্রোবাস) প্রস্তুত রাখার জন্য ডিসিদের বলা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে আরও তিনজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। নতুন সুস্থ হয়নি।

বৈশাখী নিউজইডি

Share Now

এই বিভাগের আরও খবর