করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীর অবস্থার উন্নতি

আপডেট: April 9, 2020 |

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের অবস্থার উন্নতি হয়েছে। আইসিইউতে থাকা জনসন এখন উঠে বসতে পারেছেন। বুধবার (৮ এপ্রিল) অর্থমন্ত্রী রিশি সুনাক প্রতিদিনের করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে একথা জানিয়েছেন।

গত ২৭ মার্চ তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর নিজের বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটেই আইসোলেশনে ছিলেন। কিন্তু শারিরীক অবস্থার অবনতি হলে ৫ এপ্রিল উচ্চ তাপমাত্রার জ্বর এবং কাশির কারণে তাকে সেইন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থার অবনতি ঘটায় সোমবার (৬ এপ্রিল) তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

পররাষ্ট্র সচিব ডমিনিক রাব রয়টার্সকে জানান, ৫৫ বছর বয়সী এই ব্রিটিশ নেতাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল কিন্তু ভেন্টিলেটরের প্রয়োজন হয়নি। এখন পর্যন্ত যুক্তরাজ্যে করোনাভাইরাসে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছে এবং আক্রান্ত ৬০ হাজারের বেশি।

প্রসঙ্গত, ভয়াবহ করোনায় এখন পর্যন্ত ২০৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ২৩।

অপরদিকে প্রাণঘাতী করোনায় মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৪৫৭ জনের। তবে এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩০ হাজার ৩৫৭ জন।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর