আটকে পড়া ১৬৪ বাংলাদেশি চেন্নাই থেকে ফিরলেন

আপডেট: April 21, 2020 |

ভারতের চেন্নাইয়ে চিকিৎসায় গিয়ে লকডাউনের কারণে আটকে পড়া আরও ১৬৪ জনকে দেশে ফিরিয়ে এনেছে ইউএস-বাংলা এয়ারলাইনস। আজ মঙ্গলবার বিকেল ৩টা ১৫ মিনিটে চেন্নাই থেকে ৫ জন শিশুসহ ও ১৬৪ জনকে ফিরিয়ে আনা ইউএস-বাংলার বিএস-২১০ ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে সোমবারের বিশেষ ফ্লাইটে দেশে ফেরেন আরও ১৬৪ জন। এ নিয়ে চেন্নাইয়ে আটকেপড়া মোট ৩২৮ জন দেশে ফিরলেন।

বিমানবন্দর সূত্র জানায়, যারা ফিরেছেন তাদের সবার করোনা পরীক্ষা করানো হয়েছে। হজ ক্যাম্পে স্ক্রিনিংয়ের পর তাদের প্রয়োজন অনুযায়ী প্রাতিষ্ঠানিক বা হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৫ মার্চ থেকে লকডাউনে পুরো ভারত সব যোগাযোগ বন্ধ। এরপর চিকিৎসা ও ব্যবসাসহ বিভিন্ন কাজে ভারতে যাওয়া বাংলাদেশিদের একটি অংশ বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরলেও কলকাতা, চেন্নাইসহ বিভিন্ন রাজ্যে আটকা পড়েছেন কয়েক হাজার। হাতে থাকা অর্থ ফুরিয়ে যাওয়ায় থাকা খাওয়া নিয়ে সংকটে পড়েছেন অনেকে। দেশে ফেরার ব্যবস্থা করতে বাংলাদেশ দূতাবাসে আবেদন করেন তারা।

ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, চেন্নাই ছাড়া কলকাতা থেকেও বাংলাদেশিদের ফেরত আনবে তারা। দুটি রুটেই ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

করোনার প্রাদুর্ভাবের কারণে ভারতে চিকিৎসার জন্য যাওয়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে ছয়টি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে ইউএস-বাংলা। দুদেশের সরকারের মধ্যস্থতায় আগামী ২১ ও ২৩ এপ্রিল কলকাতা থেকে ঢাকায় দুটি এবং ২০ থেকে ২৫টি এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় ছয়টি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে ইউএস বাংলা। তবে বিশেষ ফ্লাইটগুলোতে শুধু বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবেন। টিকিট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য  ০১৭৭৭৭৭৭৮০০-৮০৬ নম্বরে  যোগাযোগ করতে হবে।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর