ঈদে অসহায়ের পাশে থাকুন, আসবে নতুন সূর্য

আপডেট: May 25, 2020 |

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যারা অসহায়, ঈদের আনন্দ উপভোগ করতে পারে না, তাদের পাশে সামর্থ্যবানদের দাঁড়ানোর মধ্যেই ঈদের স্বার্থকতা।

সোমবার (২৫ মে) ঈদের দিন সকালে রাজধানীতে সরকারি বাসভবনে ঘরোয়াভাবে আয়োজিত জামাত শেষে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান মন্ত্রী। তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এই অমানিশার অন্ধকার কেটে গিয়ে নতুন সূর্য উদিত হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই দুর্যোগ মোকাবিলা করতে সক্ষম হবো এবং দেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

এবারের ঈদের প্রেক্ষাপটের ভিন্নতা তুলে ধরে ড. হাছান বলেন, ‘গত ২০ বছরে প্রথম আমি ঢাকায় ঈদের নামাজ আদায় করছি। প্রতিবছরই আমি আমাদের গ্রামের মানুষের সাথে ঈদের নামাজ আদায় করি। করোনাভাইরাসের কারণে এবারের এই ব্যতিক্রম। করোনার কারণে পরিবর্তিত পরিস্থিতিতে চিরাচরিত প্রথা ভেঙে, কোলাকুলি-করমর্দন না করে মানুষকে ঈদ উদযাপন করতে হচ্ছে, আমিও বাসায় ঘরোয়াভাবে ঈদ জামাত আয়োজন করেছি।’

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণের কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, মানুষের জীবন ও জীবিকা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন।

দেশ তথা সমগ্র বিশ্বের মানুষের করোনা মহামারি থেকে দ্রুত মুক্তি, অসুস্থদের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর