ভারতে একদিনে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

সময়: 3:03 pm - June 11, 2020 | | পঠিত হয়েছে: 4 বার

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে ভারতে দিন দিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গড়ছে রেকর্ডেও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ৩৫৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৯৬ জন। যা এখন পর্যন্ত ভারতে একদিনে করোনায় সংক্রমণ এবং মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।

বৃহস্পতিবার (১১ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, এ নিয়ে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮০ হাজারের কাছাকাছি পৌঁছেছে।

দেশটিতে টানা গত ৯ দিন ধরে ২৪ ঘণ্টায় ৯ হাজারের বেশি করে করোনা রোগী শনাক্ত হয়েছেন। বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ভারতের অবস্থান এখন পঞ্চম।

দেশটির সরকার বলছে, মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ভারতে ৫০ লাখের বেশি মানুষের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে। বুধবার একদিনে রেকর্ড ১ লাখ ৫১ হাজার ৮০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বৃহস্পতিবার পর্যন্ত ভারতে করোনায় মারা গেছেন ৮ হাজার ১০২ জন। তবে মৃতদের অধিকাংশই দেশটির পশ্চিমাঞ্চলীয় মহারাষ্ট্র প্রদেশের বাসিন্দা। মহারাষ্ট্রে করোনায় মারা গেছেন ৩ হাজার ৪৮৩ জন। দেশটিতে করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে ভারতের বাণিজ্যিক রাজধানীখ্যাত মহারাষ্ট্রের মুম্বাই।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর