আজ গণস্বাস্থ্যের কিটের ফলাফল

সময়: 12:31 pm - June 17, 2020 | | পঠিত হয়েছে: 5 বার

আজ বুধবার (১৭ জুন) গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা কিটের ফলাফল জানাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) । জানা গেছে, সেই উদ্দেশ্যে আজ সংবাদ সম্মেলন করবে হাসপাতাল কর্তৃপক্ষ।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে সংবাদ সম্মেলন ডাকার চিন্তাভাবনা রয়েছে। হাসপাতালের গণসংযোগ কর্মকর্তা সংবাদ সম্মেলনের সময় জানিয়ে দেবে। আর সেই সংবাদ সম্মেলন থেকে কিটের ফলাফল জানানো হতে পারে বলেও জানান বিএসএমএমইউ উপাচার্য।

ফলাফলের বিষয়ে অধ্যাপক কনক কান্তি বলেন, পরীক্ষা শেষ হলেই তো ফলাফলের বিষয়ে বলা যাবে না। কারণ ডাটার প্রসেস শেষ হলে, সেইগুলো এডিট করে তারপর তারা আমাকে ফলাফল জানাবেন। এখনও সবকিছু চূড়ান্ত হয়নি।

বিএসএমএমইউ গঠিত বোর্ডের প্রধান ও হাসপাতালের ভাইরোলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপিকা শাহীনা তাবাসসুম বলেন, আমরা কিটের ফলাফল বিএসএমএমইউ কর্তৃপক্ষকে দিয়েছি। তারা ফলাফল ঔষধ প্রশাসন অধিদপ্তরে জমা দেবেন। রোগীদের বিভিন্ন গ্রুপে ভাগ করে কিটের পরীক্ষা করা হয়েছে।

এদিকে গণস্বাস্থ্যের অ্যান্টিবডি কিটের উদ্ভাবক দলের প্রধান বিজ্ঞানী ড. বিজন কুমার শীল বলেন, বিএসএমএমইউ বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ও শীর্ষ প্রতিষ্ঠান। আশা করি, তারা সঠিক সিদ্ধান্তটা দেবেন এবং সঠিক ফলাফলটা জমা দেবেন। তাদেরকে যে কিট দিয়েছি, একই কিট দিয়ে আমরাও পরীক্ষা করছি। সুতরাং আমাদেরও আইডিয়া আছে ফলাফল কেমন হবে। আশা করি, সবকিছু ভালো হোক।

তিনি আরও বলেন, ফলাফলের পরবর্তী ধাপের কাজ ওষুধ প্রশাসনের। তাদের কাছে মালামাল আমদানির জন্য অনুমতির আবেদন দেওয়া আছে। ফলে তারা যত দ্রুত অনুমতি দেবেন, ততই দ্রুত কিটের কাঁচামাল বিদেশ থেকে আমদানি করতে পারব। আমাদের সবকিছু রেডি আছে। তাদের অনুমতি পেলেই কাজ শুরু করতে পারব। বাজারেও দ্রুত কিট আসবে।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর