ট্রুডোর বাসভবনের কাছ থেকে অস্ত্রধারী আটক

আপডেট: July 4, 2020 |

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং গভর্নর জেনারেল জুলি পায়েটের বাসভবনের কাছে একটি সশস্ত্র সৈন্যকে আটক করা হয়েছে। এই পদ ছাড়ার পরে তিনি কী করবেন তা এই মুহূর্তে এখনও অজানা। তাঁর নাম ও পরিচয়ও প্রকাশ করা হয়নি।

বিবিসি জানিয়েছে যে কানাডার সামরিক বাহিনীর গ্রেপ্তার হওয়া সদস্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে তিনি ওটায় প্রধানমন্ত্রী ও গভর্নরের অফিসিয়াল বাসভবনের আশেপাশে একটি পিকআপ ট্রাকে বিধ্বস্ত হন।

কানাডিয়ান পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে যে সন্দেহভাজন গাড়িটি প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের দিকে চালাচ্ছিল। একপর্যায়ে গাড়িটি ভেঙে তিনি প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে হাঁটলেন। সেখানে টহলরত পুলিশ তাকে কোনও ঘটনা ছাড়াই গ্রেপ্তার করে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) শুক্রবার একটি সংবাদ সম্মেলনে বলেছিল যে তারা ভেবেছিল লোকটি একা ছিল। তারা নিশ্চিত করেছেন যে গ্রেপ্তারকৃত ব্যক্তি কানাডার সশস্ত্র বাহিনীর সদস্য। তবে গ্রেপ্তার হওয়া বন্দুকধারীর নাম প্রকাশ করা হয়নি।

সন্দেহভাজনদের বিরুদ্ধে কী অভিযোগ করা হয়েছিল তা রয়্যাল পুলিশ জানায়নি। তবে এই ঘটনার সময় প্রধানমন্ত্রী ট্রুডো এবং তাঁর পরিবার ভবনে ছিলেন না। ভবনটি সংস্কার হওয়ায় তারা অন্য কটেজে থাকছিলেন staying

ঘটনার পরে এক প্রেস ব্রিফিংয়ে জাস্টিন ট্রুডো আরসিএমপি এর “অসাধারণ পুলিশ পরিষেবা” বলে ধন্যবাদ জানিয়েছেন।

ঘটনার সময় গভর্নর জেনারেল তাঁর সরকারী বাসভবনে ছিলেন না। গভর্নর জেনারেলও এলাকায় থাকেন। তিনি কানাডার দ্বিতীয় রানী এলিজাবেথের প্রতিনিধি। 2019 সালে কানাডিয়ান সুরক্ষা বাহিনী জাস্টিন ট্রুডোর উপর আসন্ন হামলার সতর্ক করেছিল।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর