বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টের প্রথম দিন ইংল্যান্ডের

আপডেট: August 14, 2020 |

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। যদিও দিনের অধিকাংশ সময় বৃষ্টির কারণে খেলা হয়নি। তার মধ্যেও থেমে থেমে ৯০ ওভারের অর্ধেক ৪৫.৪ ওভার খেলা হয়েছে। সেখানে পাকিস্তানের প্রথম সারির ৫ ব্যাটসম্যানকে মাঠছাড়া করে ইংলিশরা।

ক্রিজে আছেন বাবর আজম ২৫ রানে ও মোহাম্মদ রিজওয়ান ৪ রানে। এই জুটি আজ আবার ব্যাট করতে নামবেন।

টস জিতে ব্যাট করতে নেমেই ৬ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ হয়ে ব্যক্তিগত ১ রানে ফিরে যান প্রথম টেস্টে সেঞ্চুরি পাওয়া শান মাসুদ। সেখান থেকে ওপেনার আবিদ আলী ও অধিনায়ক আজহার আলী ৭২ রানের জুটি গড়ে দলের স্কোর এগিয়ে নিচ্ছিলেন। কিন্তু দলের ৭৮ রানের মাথায় আজহার আলীকে (২০) ফিরিয়ে এই জুটি ভাঙেন অ্যান্ডারসন।

অপরদিকে দুইবার জীবন পেয়ে ওপেনার আবিদ খেলেছেন ৬০ রানের ইনিংস। দলীয় ১০২ রানের মাথায় তাকে ফিরিয়ে ইংল্যান্ড শিবিরে স্বস্তি ফেরান স্যাম কুরান। ১১৭ রানের মাথায় আসাদ শফিককে ফেরান স্টুয়ার্ড ব্রড। ৫টি রান আসে আসাদের ব্যাট থেকে। ১২০ রানের মাথায় ক্রিস ওকসের বলে ডাক মেরে ফেরেন ফাওয়াদ আলম।

ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন জোড়া উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস ও স্যাম কুরান।

প্রথম টেস্ট জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর