“প্রেসিডেন্ট হিসেবে বাইডেন বিজ্ঞানে বিশ্বাসী হবেন”

আপডেট: August 18, 2020 |

মার্কিন যুক্তরাষ্ট্রে যখন বারাক হোসেন ওবামা প্রেসিডেন্ট ছিলেন তখন ভাইস প্রেসিডেন্ট ছিলেন জো বাইডেন। আর সেই সময়ে প্রত্যক্ষভাবে পর্যবেক্ষণ করেছেন ফার্স্ট লেডি মিশেল ওবামা। সেই প্রেক্ষিতে মিশেল বলেছেন যে, নভেম্বরে বাইডেন প্রেসিডেন্ট নির্বাচিত হলে সত্য বলবেন এবং বিজ্ঞান বিশ্বাস করবেন।

সোমবার (১৭ আগস্ট) ডেমোক্র্যাট দলের ভার্চুয়াল কনভেনশনে বক্তব্যকালে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা এ কথা বলেন।

উইসকনসিনের মিলওয়েকিতে ডেমোক্র্যাট দলের চারদিনের এই কনভেনশন করোনা ভাইরাসের কারণে পুরোপুরি অনলাইনভিত্তিক করা হয়েছে। এই কনভেনশনেই জো বাইডেনকে প্রেসিডেন্ট পদের প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে অভিষিক্ত করা হবে।

মিশেল ওবামা বলেন, আমি জো বাইডেনকে জানি। তিনি বিশ্বাসের দ্বারা পরিচালিত গভীর পরিশীলিত একজন মানুষ। তিনি আরো বলেন, অর্থনীতি পুনরুদ্ধার, মহামারি প্রতিরোধ এবং দেশকে এগিয়ে নিতে কি করা দরকার বাইডেন তা ভালো জানেন।

সাবেক ফার্স্ট লেডি বলেন, জো বাইডেন একজন সত্যবাদী মানুষ, তিনি সত্য বলতে পছন্দ করেন এবং সেই সাথে তিনি বিজ্ঞানে বিশ্বাসী।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প করোনা ভাইরাসের আতঙ্ক উপেক্ষা করেই উইসকনসিন ও প্রতিবেশী মিনেসোটায় নির্বাচনী প্রচারণার জন্যে সমাবেশ করছেন। এসব সমাবেশে তিনি জো বাইডেন ও তার রানিং মেট কমলা হ্যারিসের তীব্র সমালোচনাও করে যাচ্ছেন।

ট্রাম্প বলছেন, নির্বাচনে জালিয়াতি হলেই কেবল তিনি হেরে যাবেন।

এদিকে আজ মঙ্গলবার ডেমোক্র্যাট দলের কনভেনশনে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন এবং জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন বক্তব্য রাখবেন। আর আগামীকাল বুধবার (১৯ আগস্ট) বারাক ওবামা বক্তব্য রাখবেন।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর