দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ১৮ হাজার ছড়িয়েছে

আপডেট: August 27, 2020 |

দেশিয় চিকিৎসায় যে সকল দেশে বৈশ্বিক মহামারী করোনা নিয়ন্ত্রণে এসেছে তার অন্যতম দক্ষিণ কোরিয়া। কিন্তু, দেশটিতে দ্বিতীয় দফা হানা দেওয়া করোনা প্রতিনিয়ত ভয়ংকর রূপ নিচ্ছে। গত একদিনে সেখানে সর্বোচ্চ করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। প্রাণ হারিয়েছেন আরও দুইজন। অবস্থা সংকটের দিকে যেতে পারে ধারণা করছেন চিকিৎসকরা।

তবে নতুন করে আক্রান্তদের মধ্যে ২০ শতাংশেরই উৎস অজানা বলে জানিয়েছেন সিউলের রোগতত্ত্ববিদরা।

দক্ষিণ কোরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডমিটারের নিয়মিত পরিসংখ্যানে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ২৬৫ জনে দাঁড়িয়েছে। প্রাণহানি ঘটেছে আরও দুইজনের। ফলে, মৃতের সংখ্যা বেড়ে ৩১২ জনে ঠেকেছে। এর মধ্যে সুস্থতা লাভ করেছেন ১৪ হাজারের বেশি রোগী।

দেশটিতে শান্ত ও বুদ্ধিদীপ্ত উপায়ে প্রথম পর্যায়ে সফলভাবে ভাইরাসটি মোকাবিলা করলেও, দ্বিতীয় পর্যায়ে একটি গির্জা থেকে সংক্রমণ শুরু হয়। যা ১৭টি প্রদেশের সবগুলোতে ছড়িয়ে পড়ে। এতে প্রতিদিন শনাক্ত হচ্ছেন কয়েকশ’ নতুন রোগী।

ফলে রাজধানী সিউলে মাস্ক এবং সারা দেশে শারীরিক দূরত্ব নিশ্চিতে বেশ কিছু স্বাস্থ্যবিধি বাধ্যতামূলক করা হয়েছে। আসতে পারে শিক্ষা প্রতিষ্ঠান আর ব্যবসা-বাণিজ্য সাময়িক বন্ধের ঘোষণাও।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর