স্বাস্থ্য পরীক্ষা করাতে সোনিয়া গান্ধী যুক্তরাষ্ট্রে গেলেন

আপডেট: September 13, 2020 |

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতে আবারও যুক্তরাষ্ট্রে পাড়ি দিতে হল ভারতের কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধীকে। শনিবার তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দিয়েছেন। মায়ের সঙ্গে গিয়েছেন রাহুল গান্ধীও। সূত্রের খবর, বার্ষিক মেডিকেল চেকআপ করাতেই সোনিয়াকে বিদেশ যেতে হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কংগ্রেসের একটি সূত্রে জানা গেছে, বার্ষিক মেডিকেল চেকআপের জন্য কমপক্ষে দু-সপ্তাহ সোনিয়া গান্ধীকে বিদেশে থাকতে হবে। দীর্ঘ সময় ধরেই অসুস্থ সোনিয়া গান্ধী। ২০১১ সালে কংগ্রেস সভানেত্রীকে শারীরিক অসুস্থতার কারণে অস্ত্রোপচার করাতে হয়। নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান কেটেরিং ক্যানসার সেন্টারে তার অস্ত্রোপচার হয়েছিল। এরপর থেকেই তাঁকে নিয়মিত চেকআপ করাতে বিদেশে যেতে হয়। তবে, কংগ্রেস সভানেত্রীর অসুস্থতার কারণ আজও জানা যায়নি।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা শনিবার ট্যুইট করে সোনিয়া গান্ধীর বিদেশ যাত্রার খবর দিয়েছেন। রণদীপ জানান, আরও আগেই বিদেশ যাওয়ার কথা ছিল কংগ্রেস সভানেত্রীর। কিন্তু, করোনাভাইরাসের কারণে তাকে সময় পিছতে হয়। সংবাদ সংস্থা সূত্রে খবর, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে দেশে ফিরবেন কংগ্রেস সভানেত্রী। তার অনুপস্থিতিতে যাতে সাংগঠনিক কাজকর্মে কোনো সমস্যা না হয়, সে জন্য শুক্রবারই এআইসিসির সাংগঠনিক কিছু রদবদল করেছেন তিনি। শুক্রবার কংগ্রেস ওয়ার্কিং কমিটি (CWC) ঢেলে সাজিয়েছেন সভানেত্রী। দলের প্রতিদিনের কাজকর্মে তাঁকে সহায়তা করার জন্য ছয় সদস্যের একটি প্যানেল তৈরি করেন।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর