বেনাপোল বন্দরে ফল আমদানি বন্ধ

আপডেট: October 5, 2020 |

সুবিধা বঞ্চিত হয়ে বেনাপোল বন্দর দিয়ে ফল জাতীয় কাঁচামাল আমদানি বন্ধ রেখেছেন বাংলাদেশি ব্যবসায়ীরা। গতকাল রবিবার (৪ অক্টোবর) দিনভর অন্যান্য কাঁচামাল আমদানি হলেও ফল জাতীয় কোন পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি।

জানা যায়, বেনাপোল বন্দর দিয়ে যে সকল পণ্য আমদানি হয় তার বড় একটি অংশ রয়েছে ফল জাতীয় পঁচনশীল কাঁচামাল। ভারতের বিভিন্ন প্রদেশ থেকে এসব পণ্য আমদানি হয়ে থাকে। বেনাপোল বন্দরে পৌঁছাতে কিছু মালামাল পঁচে নষ্ট হয়। এক্ষেত্রে কাস্টমস কর্তৃপক্ষ প্রতি কাটনে শুল্ক আদায়ের ক্ষেত্রে এক কেজি ছাড় দিয়ে আসছিল। হঠাৎ এ ছাড় বন্ধ করে দেওয়ায় ব্যবসায়ীরা এপথে আমদানি বন্ধ রেখেছেন।

বেনাপোল কাষ্টমস হাউজের অতিরিক্ত কমিশনার সৈয়েদ নেয়ামুল হক জানান, বাড়তি সুবিধা না পেয়ে ব্যবসায়ীরা এপথে আমদানি করছেন না। নিয়ম মেনে আমদানি করলে পণ্য খালাসে কোন বাঁধা নেই বলে জানান তিনি।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বলেন, প্রতিদিন ভারত থেকে ২০ থেকে ২৫ ট্রাক আপেল, আঙুর, বেদানা, কমলা, টমেটোসহ বিভিন্ন ফল আমদানি হয়ে থাকে। তবে ব্যবসায়ীদের অভ্যন্তরীন ঝামেলায় দিনভর কোন ফলের ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেনি।

বৈশাখী নিউজজেপা

Share Now

এই বিভাগের আরও খবর