হোয়াইট হাউসের বাইরে বিজয় উদযাপনে মেতেছে বাইডেন সমর্থকরা

আপডেট: November 8, 2020 |

জো বাইডেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার খবরে হোয়াইট হাউসের বাইরে জমায়েত হয়েছে উচ্ছ্বসিত বাইডেন সমর্থকরা। সেখানে জড়ো হয়ে বিজয় উদযাপনে মেতেছে হাজারো বাইডেন সমর্থক। ডেমোক্র্যাট সমর্থকদের পদভারে মুখরিত পুরো এলাকা।

হোয়াইট হাউসের বাইরের রাস্তায় এখন উৎসবের আমেজ। গাড়ির হর্ন ও বাদ্যযন্ত্র বাজিয়ে নিজেদের উচ্ছ্বাসের জানান দেন বাইডেন সমর্থকরা। গান-বাজনা আর শ্যাম্পেইনের বোতল নিয়ে উল্লাস করতে দেখা যায় তাদের।

সমবেত জনতার অনেকের হাতেই ছিল মার্কিন পতাকা। সমকামীদের পতাকা নিয়েও সেখানে হাজির হন অনেকে। কেউবা আবার এসেছিল ব্ল্যাক লাইভস ম্যাটার লেখা টি-শার্ট পরে।

উচ্ছ্বসিত ডেমোক্র্যাটদের ভিড় এতটাই বেশি ছিল যে, মানুষের উপচেপড়া ভিড়ে এক পর্যায়ে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে বিজয় ভাষণে ঐক্যবদ্ধ আমেরিকা গড়ার অঙ্গীকার করেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

জো বাইডেন বলেন, আমি এমন একজন রাষ্ট্রপতি হওয়ার অঙ্গীকার করছি যিনি বিভাজন না করে জাতিকে ঐক্যবদ্ধ করতে চান। যিনি লাল ও নীল রাজ্য দেখেন না, কেবল মার্কিন যুক্তরাষ্ট্রকে দেখেন।

তিনি বলেন, এই নির্বাচনের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের মনুষ কথা বলেছে। তারা আমাদের সুস্পষ্ট বিজয় এনে দিয়েছেন। এটা জনগণের বিজয়।

বাইডেন বলেন, যে দৃষ্টিভঙ্গির প্রতি যুক্তরাষ্ট্রের মানুষ রায় দিয়েছে তাকে বাস্তবে পরিণত করাই এখন আমাদের কাজ।

এদিকে শনিবার বাইডেনের বিজয় ভাষণের এক বিবৃতিতে ট্রাম্প জানিয়েছেন, তিনি হার মেনে নেবেন না; বরং আইনি লড়াই চালিয়ে যাবেন। খবর আলজাজিরা

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর