জয় বাংলা অ্যাওয়ার্ডে বিজয়ী শোভন-ইতি

আপডেট: November 18, 2020 |

 

চতুর্থ ‘জয় বাংলা অ্যাওয়ার্ড-২০২০’-এর জন্য মনোনীত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী শাহাবাজ মিঞা শোভন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আয়েশা আক্তার ইতি।

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় মঙ্গলবার (১৭ নভেম্বর) রাতে জয় বাংলা অ্যাওয়ার্ডে বিজয়ীদের নাম ঘোষণা করেন।

ইয়াং বাংলা আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে দেশ ও সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাওয়া তরুণদের মধ্যে থেকে ৩০ সংগঠককে এ পুরস্কার দেওয়া হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহাবাজ মিঞা শোভন ‘জাগ্রত তারুণ্য’ সংগঠনের প্রতিষ্ঠাতা। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তিনি পড়াশোনা করছেন। এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আয়েশা ‘ওয়ার্ল্ড ইয়ুথ আর্মি’ সংগঠনের প্রতিষ্ঠাতা। তিনি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে পড়ছেন।

গতবারের মতোই এবারো জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে আবেদন করে ১৮ থেকে ৩৫ বছর বয়সী তরুণদের ৬০০ সংগঠন। নারী ক্ষমতায়ন, শিশু অধিকার, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্ষমতায়ন, যুব উন্নয়ন, দরিদ্রদের উন্নয়ন, মাদক মুক্ত সমাজ বিনির্মাণ, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখা, পরিবেশ সুরক্ষা, শিক্ষা, সংস্কৃতি, নবায়নযোগ্য জ্বালানি উৎপাদনসহ আরো বেশ কিছু ক্ষেত্রে অবদানের জন্য এই সংগঠনগুলো থেকে বাছাই করে ৫০ সংগঠনকে রাখা হয়েছে প্রাথমিক জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০ বিজয়ীর তালিকায়।

 

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর