আইসিসি টি-টোয়েন্টি খেলোয়াড় র‌্যাংকিংয়ে ডেভিড মালান সেরা

আপডেট: December 2, 2020 |

আইসিসি টি-টোয়েন্টি খেলোয়াড় র‌্যাংকিংয়ে ব্যাটসম্যান হিসেবে সর্বকালের সেরা রেটিং পয়েন্ট অর্জন করেছেন ডেভিড মালান। দক্ষিণ আফ্রিকার মাটিতে ইংল্যান্ডকে ৩-০ তে সিরিজ জেতাতে দারুণ অবদান রাখেন এই ব্যাটসম্যান। তিন ম্যাচে করেছেন সর্বোচ্চ ১৭৩ রান।

৩৩ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান পেয়েছেন ৯১৫ পয়েন্ট। ২০১৮ সালের জুলাইয়ে অস্ট্রেলিয়ান অ্যারন ফিঞ্চের (৯০০ পয়েন্ট) পর প্রথমবার ৯০০ পয়েন্ট অতিক্রম করেছেন মালান। তিনি এখন পাকিস্তানের বাবর আজমের চেয়ে ৪৪ পয়েন্টে এগিয়ে, যাকে টপকে এই বছর সেপ্টেম্বরে শীর্ষে বসেছিলেন।

মালানের সিরিজ সেরা পারফরম্যান্স করার পথে শেষ ম্যাচে ৯৯ রানের দুর্দান্ত এক ইনিংস ছিল। দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করে ইংল্যান্ড শীর্ষস্থান দখল করেছে অস্ট্রেলিয়াকে হটিয়ে। ২৭১ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করেছিল ইংলিশরা। এখন তারা অস্ট্রেলিয়ার সমান ২৭৫ পয়েন্ট পেয়েছে, কিন্তু দশমিক পয়েন্টের ব্যবধানে এগিয়ে।

দক্ষিণ আফ্রিকা ও নিউ জিল্যান্ড তাদের পঞ্চম ও ষষ্ঠ স্থান ধরে রেখেছে। কিন্তু নিউ জিল্যান্ডের মাটিতে ২-০ তে সিরিজ হারের পর ওয়েস্ট ইন্ডিজ আফগানিস্তানের পেছনে ১০ নম্বরে নেমে গেছে।

ইংল্যান্ডের জস বাটলার সাত ধাপ এগিয়ে ২১তম স্থানে। দক্ষিণ আফ্রিকার রাসি ফন ডার ডুসেন ভালো ফর্মে, সিরিজে ১৩৬ রান করে ১৭ ধাপ উন্নতি হয়েছে তার। জায়গা করে নিয়েছেন ক্যারিয়ার সেরা পঞ্চম স্থানে। ফাফ দু প্লেসিরও ফর্মে ফিরেছেন, তিন ম্যাচে ১২১ রান করে করে শীর্ষ ২০ এ ঢুকেছেন।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর